November 17, 2018

বিশ্বনাথে এইচএসসিতে পাশের হার ৬২%, এপ্লাস ৩টি

images-2মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার এবার এইচএসসি পরীক্ষায় পাশের হার ৬২% এবং মাদ্রাসা বোর্ডের অধীনে উপজেলায় আলিম পরীক্ষায় পাশের হার ৮৬%। এবারে এইচএসসি পরীক্ষায় ৩টি এপ্লাস ও আলিম পরীক্ষায় ১টি এপ্লাস লাভ করেছে।

উপজেলায় ১০টি কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় মোট ১৩২০ পরীক্ষার্থী অংশগ্রহন করে ৮২৪জন পরীক্ষার্থী পাশ করেছে, যেখানে অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৪৯৬জন। মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে ৭টি মাদ্রাসায় মোট ৩৩৯ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ২৯০জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন ও অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৩৯জন।

উপজেলার বিশ্বনাথ ডিগ্রি কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ৭১১জন, পরীক্ষার্থী পাশ করেছে ৪৫৭ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ২৫৪জন। এপ্লাস ২টি পেয়েছে। পাশের হার ৬৪%। উত্তর বিশ্বনাথ আমজদ উল্লা ডিগ্রি এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ২১৫জন, পরীক্ষার্থী পাশ করেছে ১২০ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৯৫জন। এপ্লাস ১টি। পাশের হার ৫৬%। হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ৫৬জন, পরীক্ষার্থী পাশ করেছে ৩৩ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ২৩জন। পাশের হার ৫৯%। সিংগেরকাছর পাবলিক বহুমূখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ৬০জন, পরীক্ষার্থী পাশ করেছে ৬০ জন। পাশের হার ১০০%। চান্দভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ৩৩জন, পরীক্ষার্থী পাশ করেছে ১৪ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ১৯জন। পাশের হার ৪২%। দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ৪৪জন, পরীক্ষার্থী পাশ করেছে ২২ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ২২জন। পাশের হার ৫০%। আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ৪০জন, পরীক্ষার্থী পাশ করেছে ২৯ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ১১জন। পাশের হার ৭৩%। আশুগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ২০জন, পরীক্ষার্থী পাশ করেছে ১১ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৯জন। পাশের হার ৫৫%। দক্ষিন বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ২৫জন, পরীক্ষার্থী পাশ করেছে ১৯ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৬জন। পাশের হার ৭৬%। আল-আজম হাইস্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন ১১৬জন, পরীক্ষার্থী পাশ করেছে ৫৯জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৫৭জন। পাশের হার ৫১%।

Related posts