December 10, 2018

বিশ্বনাথে আ’লীগ নেতার বাড়িতে হামলা : নারী’সহ আহত ৫ : শতাধিক গাছ কর্তন

Biswanath-5বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে উপজেলার দৌলতপুর ইউনিয়নের মীরগাঁও গ্রামে আ’লীগ নেতা আবুল কালামের বাড়িতে হামলা চালিয়েছেন প্রতিপক্ষের লোকজন। হামলায় উপজেলা আ’লীগের সদস্য আবুল কালাম (৪৮) তার স্ত্রী শামীমা আক্তার (৩৭) সহ পরিবারের ৫জন আহত হয়েছেন। শুক্রবার (২৩ফেব্রুয়ারি) সকাল ৯টায় এঘটনাটি ঘটে। এসময় আবুল কালামের বাড়ি ও বাড়ির পার্শ্ববর্তি তার জায়গার উপর লাগানো প্রায় শতাধিক গাছ কর্তন করা হয়।

হামলায় অন্যান্য আহতরা হলেন, আবুল কালামের ছোটভাই আব্দুল কাইয়ুমের স্ত্রী তানিয়া আক্তার শিল্পি (২৪) ও আরেক ছোটভাই সিএনজি চালক আব্দুল মোমিন (৩৭) ও তার স্ত্রী বাবলী বেগম (৩০)। খবর পেয়ে থানা পুলিশের এসআই দিপক দাশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এঘটনার জন্য একই গ্রামের সাদিকুর রহমান, আতিকুর রহমান ও আলতাবুর রহমান গংদের দায়ী করছেন আবুল কালাম।

সাদিকুর রহমান, আতিকুর রহমান ও আলতাবুর রহমানদের সঙ্গে কোন বিরোধ নেই দাবি করে আ’লীগ নেতা আবুল কালাম বলেন, তিনি ও তার চাচাদের সঙ্গে সর্বমোট ৭টি মামলা রয়েছে। এর একটি (জমি সংক্রান্ত) মামলার বাদী হচ্ছেন তিনি (আবুল কালাম) আর বাকি ৬টি (ফৌজদারি) মামলায় তাকে ও তার পিতা আব্দুল গফুরকে আসামি করা হয়েছে। আর ওই ৬টি মামলার রায়ও তাদের পক্ষে পেয়েছেন। কিন্তু হঠাৎ করে তৃতীয় পক্ষর সাদিকুর রহমান, আতিকুর রহমান ও আলতাবুর রহমানের নেতৃত্বে ৩০/৪০জন লোক তাদের বাড়িতে হামলা করে এবং বসত ঘরের পানির পাইপ, সীম ও লাউ ঝাড়, সুপারি গাছ, নারিকেল গাছ, বরইগাছ, আমগাছ, জামগাছ, পেয়ারা গাছ, পেপে গাছসহ নতুন ও পুরনো বাড়ির প্রায় শতাধিক গাছ-গাছালি প্রকাশ্যে কেটে ফেলে দেয়। বাঁধা দিতে গিয়ে নারী’সহ পরিবারের ৫ সদস্য আহত হন।

প্রতিপক্ষের আতিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তারা কোন হামলা করেননি, তবে তারা আবুল কালামের চাচাদের নিকট থেকে জে জায়গা ক্রয় করেছেন সেই জায়গার গাছ-গাছালি কেটেছেন।

বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে জানিয়ে বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, ঘটনার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Related posts