September 21, 2018

বিশ্বনাথে আলিম পরীক্ষায় পাশের হার ৮৬%, ১টি এপ্লাস

index-15মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার এবার মাদ্রাসা বোর্ডের অধীনে উপজেলায় আলিম পরীক্ষায় পাশের হার ৮৬%। ১টি এপ্লাস লাভ করেছে। উপজেলায় ৭টি মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় মোট ৩৩৯ পরীক্ষার্থী অংশগ্রহন করে ২৯০জন পরীক্ষার্থী পাশ করেছে, যেখানে অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৪৯জন।

উপজেলার দশপাইকা আনোয়ারুল উলুম আলিম মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় অংশগ্রহন করেন ৩২জন, পরীক্ষার্থী পাশ করেছে ২৪ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৮জন। পাশের হার ৭৫%।

এলাহাবাদ আলিম মাদ্রাসা থেকে এবার আলিম পরীক্ষায় অংশগ্রহন করেন ২৮জন, পরীক্ষার্থী পাশ করেছে ২৬ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ২জন। পাশের হার ৯৩%। কামাল বাজার আলিম মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় অংশগ্রহন করেন ৪২জন, পরীক্ষার্থী পাশ করেছে ৩৪ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৮জন। পাশের হার ৮১%।

সৎপুর কামিল মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় অংশগ্রহন করেন ১১০জন, পরীক্ষার্থী পাশ করেছে ৯৬ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ১৪জন। পাশের হার ৮৭%। বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় অংশগ্রহন করেন ৪৮জন, পরীক্ষার্থী পাশ করেছে ৩৭ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ১০জন। পাশের হার ৭৯%। এপ্লাস ১জন পরীক্ষার্থী পেয়েছেন। সিংগেরকাছ আলিম মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় অংশগ্রহন করেন ২৮জন, পরীক্ষার্থী পাশ করেছে ২৫ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৩জন। পাশের হার ৮৯%। হযরত শাহ চান্দ শাহ কালু ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় অংশগ্রহন করেন ৫২জন, পরীক্ষার্থী পাশ করেছে ৪৮ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৪জন। পাশের হার ৯২%।

Related posts