September 20, 2018

বিশ্বনাথে আইন-শৃংখলা কমিটির সভা

9.07.18মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: ‘মাদক-জঙ্গি-সন্ত্রাসবাদ নির্মূল, জুয়া বন্ধ ও সুদখোরদের কালো ছোবল থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে প্রশাসনের পাশাপাশি সর্বস্তরের জনসাধারণকে সোচ্ছা হওয়ার এবং অবৈধভাবে সরকারি জায়গার গাছ কাটা বন্ধ করতে ও ইতিমধ্যে গাছ কর্তনকারীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবীতে সোমবার সকালে সম্পন্ন হয়েছে সিলেটের বিশ্বনাথ উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা। সভায় বিক্রির পূর্বে গরুর দুধ থেকে ‘ননী’ রেখে দেওয়া ব্যবসায়ী ও ড্রাগ লাইসেন্স বিহীন থাকা ফার্মেন্সীর মালিক এবং ভূয়া ডিগ্রিদারি ডাক্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী উত্তাপন করা হয়।

সভায় বক্তারা বলেন, উপজেলাবাসীকে সঠিক স্বাস্থ্য সেবা দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন ও ডাক্তারদের উপস্থিতি নিশ্চিত করা এবং কমপ্লেক্সের সামন থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও দালালদের আনাগোনা বন্ধ করতে প্রশাসনের তৎপরতা বৃদ্ধির দাবি উঠে। জাল কাগজপত্র ও ভূয়া ঠিকানা ব্যবহার করে উপজেলা দেওকলস ইউনিয়নে ‘কৃত্রিম প্রজনন সেচ্ছাসেবী’ পদে কর্মরত ব্যক্তির বিরুদ্ধে বিধি অনুযায়ী পদক্ষেপ গ্রহনের জন্য সভাকে অবহিত করা হয়। লামাকাজী ইউনিয়নের নদী ভাঙ্গন রোধ করতে সদর উপজেলার বালু মহলের ইজারা বাতিল করা হয়েছে, তাই এখন কেউ সুরমা নদী থেকে বালু বা মাটি উত্তোলন করলে সাথে সাথে স্থানীয় প্রশানকে বিষয়টি জানানোর জন্য সভাকে অবহিত করার হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা, থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম, লামাকাজী ইউপি চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী, অলংকারী ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, রামপাশা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, খাজাঞ্চী ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান, পল্লী বিদ্যুৎ সমিতি বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম কমলেশ চন্দ্র বর্মণ, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সাংবাদিক কামাল মুন্না, নবীন সোহেল।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গ চন্দ, ভারপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা সফিকুল ইসলাম ভূঁইয়া, ভারপ্রাপ্ত আনছার ভিডিপি কর্মকর্তা পারভেজ খান, রামসুন্দর অগ্রগামী মডেল সরকারি উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান, বিশ্বনাথ দারুল উলুম কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুমান আহমদ, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য সমর, ব্লাস্টের উপজেলা কো-অর্ডিনেটর গীতা রাণী মোদক, বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য অসিত রঞ্জন দেব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মশিউর রহমান, ডিএসবির এসআই সেলিম আহমদ চৌধুরী প্রমূখ।

Related posts