November 20, 2018

বিশ্বনাথে অবৈধ পশুর হাট উচ্ছেদ করল প্রশাসন

750x4001534683530_487বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কজুড়ে অবৈধভাবে বসানো পশুর হাট উচ্ছেদ করেছে প্রশাসন। হাটগুলো উচ্ছেদে রবিবার ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হয়। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, কুরবানির ঈদকে সামনে রেখে বিশ্বনাথ উপজেলায় বেশকটি জনগুরুত্বপূর্ণ সড়কজুড়ে বসে পশুর হাট। যেগুলোর বেশিরভাগই অবৈধ। উপজেলা প্রশাসন ঘোষিত স্থায়ী-অস্থায়ী ১২টি হাটের বাইরেও ইচ্ছেমত এসব অবৈধ হাট বসান বেপারীরা। ছোট-বড় মিলে যার সংখ্যা অর্ধশতাধিক। এতে পশুর হাটের ইজারাদার ও বিক্রেতাদের মধ্যে ক্ষোভ-হতাশা বিরাজ করে। এছাড়াও, উপজেলার রামপাশা বাজারে বৈধ পশুর হাট থাকলেও শনিবার বিশ্বনাথ-লামাকাজী সড়কের রামপাশা এলাকায় প্রায় আধাকিলোমিটার অংশের উপর বসানো হয় হাট। এতে করে যান চলাচলে যেমন দুর্ভোগের সৃষ্টি হয়, তেমন করে তৈরী হয় দুর্গন্ধযুক্ত পরিবেশ।

রবিবার এসব অবৈধ পশুর হাট উচ্ছেদে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরার নেতৃত্বে পরিচালিত অভিযানে বিশ্বনাথ বাজার হতে জগন্নাথপুর বাইপাস সড়কের তিনটি স্থানে, আনিকা কমিউনিটি সেন্টারের সামনে, হরিকলস নামক স্থানে অবৈধভাবে বসানো পশুর হাট উচ্ছেদ করা করা হয়। এছাড়াও বিশ্বনাথের বাসিয়া ব্রীজের উপর অবৈধভাবে গড়ে উঠা ভাসমান দোকান অপসারন করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনার সত্যতা স্বীকার করেন এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরা।

Related posts