January 16, 2019

বিশ্বনাথের কাহিরঘাটে চলছে অবাধে গাছ নিধন

IMG-20181119-WA0001-768x768বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: বিশ্বনাথ উপজেলার সরকারি বিভিন্ন স্থান, রাস্তা, নদীর পার থেকে প্রশাসনকে তোয়াক্কা না করে অবাধে গাছ কাটার মহোৎসব চলছে। প্রতিদিনই গাছ কাটার অভিযোগ উঠছে । এসব গাছ কেটে ফেলার কারণে যেমন পরিবেশ দূষণ হচ্ছে তেমনি সরকারের রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। গত এক বছরের মধ্যে বিশ্বনাথের বিভিন্ন স্থানে গাছ কাঠার অভিযোগ রয়েছে ।

জানা য়ায, গত চার পাঁচ দিন থেকে বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের কাহিরঘাট বাজার এলাকায় বাজারের দক্ষিণ পাশে বাসিয়া নদীর তীর থেকে অনেক গুলো গাছ (লক্ষাদীক টাকার ) কেটে বিক্রি করেছেন দেওকলস ইউনিয়নের ২ নং ওয়াডের সাবেক মেম্বার সৈয়দ ছইল মিয়া। কোন অনুমতি ছাড়াই এসব গাছ বিক্রি করছে । তবে এটি সরকারের ১নং খতিয়ানের ভূমি বলা যায়।

সরজমিনে গিয়ে গাছ কাটার আলামত দেখা গেছে । এলাকাবাসী সাবেক মেম্বর সৈয়দ ছইল মিয়ার বিরুদ্ধে কঠুর ব্যবস্থা গ্রহনের কতৃপক্ষের হস্তক্ষেপ করছেন। এ বিষয় দেওকলস ইউপির ভারপাপ্ত চেয়ারম্যান খায়রুল আমিন আজাদের সাথে যোগাযোগ করাহলে তিনি গাছ কাটার বিষয়টি শুনেছেন বলে জানান।

কাহিরঘাট এলাকার গাছ কাটার বিষয়ে কথা হলে তিনি বলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা বলেন – অভিযোগ পেয়ে আমার তসিলদার পাঠিয়েছি। অভিযোগের সত্যতা পেলে মামলা করবো।

Related posts