November 20, 2018

বিশ্বনাথবাসীকে আবুল কাশেম এর ঈদ শুভেচ্ছা

1616 copyবিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: পবিত্র ঈদুল আয্হা উপলক্ষ্যে বিশ্বনাথবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য মো. আবুল কাশেম।

মঙ্গলবার (২১ আগস্ট) এক বিবৃতিতে তিনি এ শুভেচ্ছা জানান। বছরে মুসলমানের বড় দুটি উৎসবের মধ্যে একটি হচ্ছে কুরবানীর ঈদ। পবিত্র এ হজের মৌসুমে পশু কোরবানীর মাধ্যমে মানুষের মনের কুপ্রবৃত্তিকে কোরবান করা হয়। ঈদুল আয্হা ত্যাগ ও কোরবানির বৈশিষ্ট্যে মণ্ডিত। এর সাথে জড়িত রয়েছে হযরত ইব্রাহিম (আ.) ও ইসমাঈল (আ.) এর মহান ত্যাগের নিদর্শন। এই ত্যাগের মূলে ছিল আল্লাহর প্রতি ভালবাসা এবং তার সন্তুষ্টি অর্জন। আমরা ইসলামের নির্দেশিত পথে নিজের জান ও মালের কোরবানি করে সেই ত্যাগের আদর্শ যেন অনুসরণ করি। আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে সার্থকভাবে ঈদ উদযা্পন।

IMG_20180813_205438মহান আল্লাহর নির্দেশে মুসলিম জাতির পিতা হযরত ঈব্রাহিম (আ:) তার প্রিয় সন্তান হযরত ঈসমাঈল (আ:) কে কোরবানী করতে উদ্যত হয়ে যেভাবে পরম করুনাময় আল্লাহতালার সন্তুষ্টি বিধান ও নৈকট্য লাভ করেছিলেন। ঠিক তেমনি আমরা ইসলামের নির্দেশিত পথে নিজের জান ও মালের কোরবানী করে সেই ত্যাগের আদর্শ যেন অনুসরণ করি।

ঈদে ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসুক এ কামনা করি।

ঈদ সবার জীবনে অনাবিল আনন্দ, সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনুক এই কামনা করে আমি দেশবাসী তথা সর্বসাধারণকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

Related posts