September 26, 2018

বিশ্বকাপ ট্রফি এখন বাংলাদেশ !

আর মাত্র কিছুদিনের অপেক্ষা। আট মার্চ ভারতে শুরু হচ্ছে ক্রিকেটের সবচেয়ে ক্ষুদ্র সংস্করণের বিশ্বকাপ। যাতে প্রধান আটটি দলের মধ্যে আছে বাংলাদেশ দলও। সকল ক্রিকেট খেলুড়ে দেশে বিশ্বকাপের বার্তা পৌঁছে দিতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি বের হয়েছে বিশ্ব ভ্রমণে।

তারই ধারাবাহিকতায় বুধবার রাতে ঢাকায় এসেছে টি-২০ বিশ্বকাপের ট্রফি। সাধারণ দর্শকদের জন্য তা উন্মুক্ত থাকবে বৃহস্পতিবার ও শুক্রবার। বৃহস্পতিবার বসুন্ধরা সিটি শপিং মলে দুপুর ১২ টা থেকে রাত ৮ টা এবং শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে এটি।

দর্শকদের জন্য উন্মুক্ত করার আগে বিবিসির সভাপতি নাজমুল হাসান পাপন এর পর্দা উন্মোচন করবেন। পরে সাধারণ দর্শকরা মুহূর্তগুলো স্মৃতিময় করে রাখতে ছবি ও সেলফি তুলতে পারবেন ট্রফিকে ঘিরে। এছাড়াও বাড়তি আকর্ষণ হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় এবং বিসিবির কর্মকর্তারা।
বাংলাদেশে ট্রফির প্রদর্শনী শেষে ১৭ জানুয়ারি শ্রীলঙ্কায় প্রদর্শনের জন্য স্থানান্তর করা হবে। ২১ জানুয়ারি নিউ জিল্যান্ড এবং পরে ২৬ জানুয়ারি অস্ট্রেলিয়ায় নেয়া হবে। ক্রিকেট বিশ্বের ১২টি দেশ ভ্রমণ শেষে ১ ফেব্রুয়ারি দিল্লিতে পৌঁছাবে বিশ্বকাপের এই ট্রফি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts