September 19, 2018

বিশ্বকাপ আয়োজনে প্রস্তুত চট্টগ্রাম

112

স্পোর্টস ডেস্কঃ  আগামী ২৭ জানুয়ারি নগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১১তম আসরের খেলা, চলবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। তবে ২২ জানুয়ারি থেকে শুরু হবে অনুশীলন ম্যাচ।

বিশ্বকাপ উপলক্ষে রোববার বিকেল সাড়ে তিনটায় চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সঞ্চালনায় সভায় বিশ্বকাপ আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে কথা বলেন বিসিবি সহসভাপতি ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সমন্বয় সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ আয়োজন সফল করতে চট্টগ্রাম প্রস্তুত। আয়োজনের সঙ্গে জড়িত সব পর্ষদকে ইতিমধ্যেই দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। চট্টগ্রাম বিশ্বের সব দেশের নাগরিকদের জন্য নিরাপদ ও শান্তির এলাকা। চট্টগ্রামের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ সবাই আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্ট সুষ্ঠু, সুন্দর ও সুচারুরূপে সম্পন্ন করতে অঙ্গীকারবদ্ধ।

তিনি আরো বলেন, সোমবার (১৮ জানুয়ারি) থেকেই বিভিন্ন দেশের খেলোয়াড়েরা চট্টগ্রামে আসতে শুরু করবে। তারা যেন কোনো ধরনের বিড়ম্বনার শিকার না হন সেদিকে আমাদের নজর দিতে হবে। বিশ্বকাপের মতো মেগা ইভেন্টগুলো আমরা যতই আয়োজন করতে পারব, ততই আন্তর্জাতিকভাবে আমাদের সম্মান বাড়বে। তাই সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। কোনোভাবেই ওভার কনফিডেন্ট আর রিলাক্স হওয়া যাবে না। যেকোনো কিছুর জন্য প্রস্তুত থাকতে হবে।

সভায় বিশ্বকাপ উপলক্ষ্যে প্রতিষ্ঠান সমূহের সার্বিক কাজের অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং সফলভাবে বিশ্বকাপ আয়োজনে সকলের একান্ত সহযোগিতা কামনা করা হয়। এছাড়া সর্বোচ্চ নিরাপত্তা বিধানসহ খেলার সময় এম এ আজিজ স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ভেনুর নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা সহ যাবতীয় সুযোগ সুবিধা শতভাগ নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার শঙ্কর রঞ্জন সাহা, জেলা প্রশাসক মেসবাহ উদ্দিন। এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশন, সিভিল সার্জন অফিস, পিডিবি, ওয়াসা, বিটিসিএল, ফায়ার সার্ভিস, কাষ্টম্, এয়ারপোর্ট কর্র্তৃপক্ষ, সিসিএল, র‌্যাডিসন ব্লু হোটেল, র‌্যাব-৭, বাংলাদেশ পুলিশ, ডিজিএফআই, বিমানবাহিনী, নৌবাহিনী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হক চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য ও বান্দরবান পৌরসভা মেয়র ইসলাম বেবী, সিজেকেএস ক্রিকেট সম্পাদক এবং এম এ আজিজ ষ্টেডিয়ামে ভেন্যু ম্যানেজার আব্দুল হান্নান আকবর, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ, মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি রেখা আলম, বিসিবি ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল, মিডিয়া ম্যানেজার সাইফুল আলম বাবুসহ সকল সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts