September 24, 2018

বিরিয়ানি খেয়ে একজনের মৃত্যু, অসুস্থ অর্ধশতাধিক!

ভৈরবের কালিকাপ্রসাদ উচ্চবিদ্যালয়ের এক অনুষ্ঠানে হোটেলের বিরিয়ানি খেয়ে আফিয়া বেগম (৪৫) নামে এক অভিভাবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকসহ অর্ধশতাধিক ব্যক্তি অসুস্থ হয়ে পড়লে তাদের অনেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার উপজেলার কালিকাপ্রসাদ উচ্চবিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে সাড়ে ৬০০ প্যাকেট বিরিয়ানি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিতরণ করা হয়। ওই খাবার খেয়ে ওইদিন রাত থেকে অর্ধশতাধিক শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক বিষক্রিয়ায় আক্রান্ত হন। অবস্থা গুরুতর দেখে রাত থেকেই ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন অনেকে। অসুস্থদের মধ্যে ২০ থেকে ২৫ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে যান। বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে রাখা হয়। রোগীদের অবস্থার অবনতি হওয়ায় ছয় থেকে সাতজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এদিকে সোমবার রাত সাড়ে ৯টার দিকে চিকিৎধীন অবস্থায় আফিয়া বেগম নামে এক অভিভাবক মারা গেলে রোগীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে অনেকেই বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিতে স্বাস্থ্য কমপ্লেক্স ছেড়ে চলে যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. বুলবুল আহমেদ বলেন, ধারণা করা হচ্ছে হোটেল থেকে শিক্ষার্থীর জন্য নেওয়া বিরিয়ানি খেয়ে তারা বিষক্রিয়ায় আক্রান্ত হন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts