September 25, 2018

বিভিন্ন পদ থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২৪ শিক্ষকের পদত্যাগ

shabiকুমিল্লা বিশ্ববিদ্যলয় (কুবি) শিক্ষক সমিতির ৬ দফা দাবি আদায় না হওয়ায় মঙ্গলবার বিকালে বিভিন্ন প্রশাসনিক ও কমিটির পদ থেকে ২৪ জন শিক্ষক পদত্যাগ করেছেন। পদত্যাগপত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: মুজিবুর রহমান মজুমদারের নিকট জমা দেয়া হয়েছে। সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষক সমিতির সভাপতি ড. আবু তাহের।
জানা যায়, কুবির শিক্ষক তারিক হোসেন ও আশিখা আক্তারের বাসায় সন্ত্রাসী হামলার বিচার, নবনিযুক্ত প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনকে সব ধরনের প্রশাসনিক পদ থেকে অব্যাহতি দেওয়া, উপাচার্যের উপস্থিতিতে শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকদের উপর হামলাকারী অধ্যাপক ড. সৈয়দুর রহমানকে আইকিউএসি থেকে অপসারণ ও ওই ঘটনার বিচার করা এবং গত বছরের ১ আগস্টে খালেদ সাইফুল্লাহ হত্যাকান্ডের বিচার নিশ্চিত করাসহ ৬ দফা দাবিতে গত ২২ জানুয়ারি থেকে সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করে আসছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি ড. আবু তাহের জানান, ছয় দফা দাবি আদায়ে তারা আন্দোলন করছেন। ভিসি তাদের দাবির বিষয়ে কোনো কার্যকর পদক্ষেপ না নেয়ায় তাই তারা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তারপরও দাবি আদায় না হলে তারা কঠোর আন্দোলনে যাবেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: মুজিবুর রহমান মজুমদার বলেন, মঙ্গলবার বিকালে ১২টি প্রশাসনিক এবং ১২টি বিভিন্ন কমিটির পদ থেকে পদত্যাগ করেছেন২৪জন শিক্ষক।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো আলী আশরাফ বলেন, বিষয়গুলো সমাধানের জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Related posts