November 20, 2018

বিবিএস ক্যাবলসের লটারি কাল

Captureইউরোপ :: বিবিএস ক্যাবলস লিমিটেড স্থির মূল্য পদ্ধতিতে অনুমোদন পাওয়ায় প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারির ড্র আগামী ২২ জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। জানা গেছে, ওইদিন রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে সকাল ১০ টায় লটারি ড্র অনুষ্ঠিত হবে।

কোম্পানি সূত্রে এ রকম ইঙ্গিত পাওয়া যায়।

আইপিও অনুমোদন পাওয়া বিবিএস ক্যাবলস লিমিটেডের আবেদন নেওয়া শুরু হয় ২৩ মে। চলে ৪ জুন পর্যন্ত। আলোচ্য সময়ে কোম্পানিটির আইপিওতে প্রায় ৪৮ গুণ আবেদন জমা পড়েছে। এর আগে গত ১৩ এপ্রিল কোম্পানিটির আইপিও অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)।

আইপিওতে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার বিক্রি করে। বাজারে ২ কোটি শেয়ার বিক্রির মাধ্যমে ২০ কোটি টাকা উত্তোলন করবে কোম্পানিটি।

কোম্পানি সূত্র জানায়, ব্যবসা সম্প্রসারণ, নতুন মেশিনারিজ আমদানি, ভবন নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় হবে।

৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুনর্মূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ৪৬ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১৬ টাকা ৮৭ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

Related posts