April 21, 2019

বিপিএলে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেলেন যারা

বিপিএলের আগে দুঃসংবাদ পেলেন যারা

আর মাত্র কয়েক ঘণ্টা পরেই পর্দা উঠতে চলেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের। প্রায় সব দলের খেলোয়াড়েরাই সেরে নিয়েছে শেষ মুহূর্তের অনুশীলন। আর এই শেষ মুহূর্তের অনুশীলনে ইনজুরিতে পড়াকে এক প্রকার দুঃসংবাদই বলা যায়।

আর বিপিএল শুরুর আগে এই দুঃসংবাদ দিয়েছেন রংপুর রাইডার্সের ইলিয়াস সানি, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কামরুল ইসলাম রাব্বি এবং কুমিল্লার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। যদিও মাশরাফি নিজেই জানিয়েছেন মাঠে নামবেন প্রথম ম্যাচেই।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ব্যাটিংয়ের সময় আঙুলে চোট পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি। বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে বোলিং মেশিনে ব্যাটিংয়ের সময় হঠাৎ একটি বল লাফিয়ে উঠে লাগে তার ডানহাতের বুড়ো আঙুলে। এক্সরেতে সূক্ষ্ণ চিড় ধরা পড়েছে আঙুলে।

বিপিএলের প্রথম কয়েকটি ম্যাচ বাইরে থাকতে হতে পারে জাতীয় দলের এই পেসারকে। জিম্বাবুয়ে সিরিজ দিয়ে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছিলেন কামরুল ইসলাম রাব্বি। তবে ম্যাচ খেলার সুযোগ পাননি।

তবে খুব দ্রুতই ফিরে আসার ব্যাপারে আশাবাদী রাব্বি। বলেন, ‘ডাক্তার বলেছেন, এক সপ্তাহ পরই মাঠে নামতে পারব। চাইলে এই চোট নিয়েও খেলতে পারি। কিন্তু এখানে আরেকবার আঘাত পেলে চিড় আরও বাড়বে। এজন্যই ঝুঁকি নিতে মানা করেছেন ডাক্তাররা। দলের সঙ্গে অনুশীলন করতে পারছি না বলেই খারাপ লাগছে। এছাড়া আর কিছু নয়। বেশি দিন তো বাইরে থাকতে হবে না। আমি চেষ্টা করব এক সপ্তাহের আগেই ফিরতে।’

কামরুল ইসলাম রাব্বি জিম্বাবুয়ে সফরে জাতীয় দলে ডাক পেলেও সুযোগ হয়নি ম্যাচ খেলার।

অন্যদিকে বিপিএলের এবারের আসরে প্রায় অর্ধেক সময়ই হয়তো সাইডবেঞ্চে বসে থাকতে হতে পারে ইলিয়াস সানিকে। মঙ্গলবার চিটাগাং কিংসের অনুশীলনে ফিল্ডিং অনুশীলন করার সময় ডান হাতের তালু ফেটে যায় সানির। আঘাত প্রাপ্ত জায়গায় ৬টি সেলাই দিতে হয় তাকে। আগামী ২ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে এই ক্রিকেটারকে।

ইনজুরি প্রসঙ্গে সানি বলেন, ‘অনুশীলনের সময় আঘাত পেয়ে এই অবস্থা। ডাক্তার অবশ্য বলেছে ১৪ দিনের আগেই ঠিক হয়ে যাবে। আশা করছি এর আগেই ঠিক হয়ে যাবে। সবকিছুই নির্ভর করছে সেলাই কাটার ওপর।’

বিপিএল শুরুর আগে রাব্বি ছাড়াও দলের অধিনায়কও পড়েছেন হালকা ইনজুরিতে। শুক্রবার দুপুরে মিরপুর একাডেমি মাঠে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অনুশীলনে গোড়ালিতে হালকা চোট পান মাশরাফি বিন মুর্তজা। তখনই তিনি বরফ দিয়ে রাখেন চোট পাওয়া জায়গায়। পরে উপস্থিত সংবাদকর্মীদের মাশরাফি নিজেই নিশ্চিত করেছেন, চোট তেমন গুরুতর নয়।

বলেছেন, ‘হালকা ব্যথা পেয়েছি। এমন সিরিয়াস কিছু নয়। আশা করছি, কালকেই অনুশীলন করতে পারব।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে অনুশীলনে মাশরাফি।

রোববার বিপিএলে মাঠের ক্রিকেট শুরুর প্রথম দিনেই দ্বিতীয় ম্যাচে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts