March 23, 2019

বিধি অনুযায়ী খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে: শিক্ষামন্ত্রী

36এ কে আজাদ, চাঁদপুর : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদেরকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো ও খালেদা জিয়াকে কেন পাঠানো হচ্ছে না এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, ওবায়দুল কাদেরত কোন কারারুদ্ধ মানুষ নয়, তিনি একজন মুক্ত ও স্বাধীন মানুষ। তিনি অসুস্থ হয়েছেন তাই তাকে বিদেশে পাঠানো হয়েছে। সাধারণ বিএনপির অন্যানরাও যেভাবে চিকিৎসার জন্য বিদেশে যায়। কিন্তু খালেদা জিয়া অপরাধের দায়ে একজন দন্ডিত ব্যাক্তি। তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়া একই বিষয় নয়। তার যে অসুস্থতা, সেই অসুস্থতা যদি ভাল চিকিৎসা দেশে না হত, তাহলে তাকে আদালতের নির্দেশেই বিদেশে নিয়ে চিকিৎসা করানো হতো। খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি যা চেয়েছেন প্রায় সবধরণের সুযোগ সুবিধাই প্রদান করা হয়েছে বিধি অনুযায়ী। আর তার মুক্তির ব্যাপারে সরকারের এখানে কিছুই করার নেই। আইনী প্রক্রিয়ার মধ্য দিয়েই সব কিছু করতে হবে। মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় চাঁদপুর শহরের কদমতলা এলাকায় মন্ত্রীর বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, স্বেচ্চাসেবকলীগ নেতা জাফর ইকবাল মুন্নাসহ আওয়ামী লীগের নেতা-কর্মী।

এরপর তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের সুস্থ্যতা কামনায় জেলা আওয়ামীলীগ আয়োজিত দোয়া ও মিলাদ অওষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদেন এবং জেলা ও সদর উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীদের সাথে মতিবিনিময় করেন ।

Related posts