April 25, 2019

বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার

শামসুজ্জোহা পলাশ
চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ  চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউপি নির্বাচনে চেয়ারম্যান স্বতন্ত্র (আ.লীগ বিদ্রোহী)  প্রার্থী আবু সাঈদ খোকনকে সাময়ীক ভাবে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার সন্ধায় ইউনিয়ন আ.লীগের এক জরুরী সভায় উপস্থিত সকলের সর্বসন্মতি ক্রমে এই সীদ্ধান্ত নেওয়া হয়।

সাংবাদিকদের কাছে মঙ্গলবার রাতে সরবরাহকৃত (১৭ মে) ইউনিয়ন আ.লীগের জরুরী সভার রেজুলেশন সূত্রে জানাযায়, আগামী ২৮ মে অনুষ্ঠিত হতে যাওয়া দামুড়হুদার হাউলী ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ইউনিয়ন আ.লীগ মঙ্গলবার সন্ধায় এক জরুরী সভায় মিলিত হয়।

ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে আ.লীগের দলীয় (নৌকা মার্কা প্রতীকের) প্রার্থী শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় কমিটির সহ-সভাপতি লাল মহাম্মদ প্রস্তাব করেন হাউলী ইউনিয়নের আসন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় একক প্রার্থী দিলেও অত্র কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ খোকন দলীয় স্বীদ্ধান্ত উপেক্ষা করে স্বতন্ত্র (বিদ্রোহী) চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তাই দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে তাকে দল থেকে সাময়ীক বরখাস্ত করার প্রস্তাব করেন।

উক্ত প্রস্তাবটি সর্ব সন্মতিক্রমে গৃহীত হয়।

এছাড়া, আ.লীগের দলীয় কোন নেতা বা কর্মী দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিলে তাদের বিরুদ্ধেও দলীয় ফোরামে অনুরূপ বিচারের আওতায় আনা হবে।

আর কোন আলোচনা না থাকায় সর্বশেষ সভাপতি শহিদুল ইসলাম উপস্থিত সকল নেতাকর্মীকে নৌকা প্রতিকের প্রার্থীকে বিজয়ী করতে কাজ করার জন্য আহবান ও সকলকে ধন্যবাদ জানিয়ে সভার কার্যক্রম সমাপ্ত ঘোষনা করেন।

ইউনিয়ন আ.লীগের সভাপতি ও দলীয় চেয়রম্যান প্রার্থী শহিদুল ইসলাম দলীয় এই স্বীদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করে জানান, পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে ইউনিয়ন কমিটির স্বীদ্ধান্ত সম্বলিত রেজুলেশন উপজেলা ও জেলা কমিটির কাছে বুধবার পৌছে দেওয়া হবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৮ মে ২০১৬

Related posts