March 26, 2019

বিজ্ঞাপনে নগ্ন নারী: একদিনে ৫৭১ দুর্ঘটনা !

imag

একদিনে একই শহরে পর পর ৫৭১টি দুর্ঘটনা। ঘটনার ঘনঘটায় শহরজুড়ে প্রবল যানজট, বিশৃঙ্খলা। আশ্চর্যের বিষয়, সবকটি ঘটনার পিছনে ছিল একই কারণ। ব্যস্ত শহরে একের পর এক দুর্ঘটনা ঘটে চলেছে যা কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। দিশেহারা পুলিশ কারণ খুঁজতে গিয়ে হতবাক- সবগুলো দুর্ঘটনাই ঘটেছে ট্রাকের গায়ে নারীর নগ্ন বুকের ছবির বিজ্ঞাপন দেখতে গিয়ে।

বিজ্ঞাপনে নতুন চমক আনতে অভিনব কৌশল গ্রহণ করেছে মস্কোর এক বিজ্ঞাপন সংস্থা। ৩০টি ট্রাকের গায়ে নারীর নগ্ন বুকের ছবি সেঁটে শহরের বিভিন্ন রাস্তায় চালানোর পরিকল্পনা করা হয়। ছবির স্তনযুগলের উপর আড়াআড়ি লেবেলের উপর লেখা, ‘এরা নজর কাড়ে’। কিন্তু চলমান ট্রাকের উপর তাক লাগানো ফ্লেক্সে দৃষ্টি আকর্ষণ করার এই ফন্দি কার্যকর করতে গিয়েই ঘটেছে বিপত্তি। নগ্ন নারীদেহ দেখতে গিয়ে অজান্তে নিয়ন্ত্রণ হারিয়েছেন একের পর এক গাড়ির পুরুষ চালক।

দুর্ঘটনাগ্রস্ত এক গাড়ির মালিক ৩৫ বছরের ইদার ইউরিয়েভ যেমন জানান, ‘অফিসের জরুরি মিটিংয়ে উপস্থিত হতে তাড়াহুড়ো করে গাড়ি চালিয়ে যাচ্ছিলাম। আচমকা আমার গাড়ির পাশে একটি ট্রাক হাজির হল যার গায়ে নারীবক্ষের ছবি লাগানো ছিল। কিন্তু কিছু বুঝে ওঠার আগেই পিছনে এসে ধাক্কা মারল অন্য একটি গাড়ি। সেই গাড়ির চালক জানান, ওই ছবি দেখতে গিয়েই মনোযোগ হারিয়ে ফেলেছিলেন।’ ইদার জানান, দুর্ঘটনার ফলে বিমা থাকা সত্বেও গাড়ি সারাতে বহু খরচ হয়ে গেছে। অফিসের গুরুত্বপূর্ণ কাজেও ব্যাঘাত ঘটেছে।

দুর্ঘটনার যাবতীয় দায় চেপেছে ওই বিজ্ঞাপন সংস্থার ওপরে। চালকদের অভিযোগ, উদ্দেশ্য প্রণোদিত বিভ্রম ঘটানোর জন্য দায়ী নারী দেহের নগ্ন প্রদর্শন। অভিযোগ পেয়ে ফ্লেক্স সাঁটা ৩০টি ট্রাকই বাজেয়াপ্ত করেছে পুলিশ। বিজ্ঞাপন সংস্থার বিরুদ্ধে মামলা ঠোকার কথাও চিন্তা করা হচ্ছে। তবে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, বিমা না থাকলে প্রতিটি দুর্ঘটনাগ্রস্ত গাড়ি মেরামতির খরচ দেওয়া হবে। সূত্র : ওয়েবসাইড

Related posts