September 21, 2018

বিজেপি কি ছাড়ছেন বাপ্পী লাহিড়ী?

গত লোকসভায় হুগলির শ্রীরামপুরে তাঁকে প্রার্থী করে চমক দিতে চেয়েছিল বিজেপি নেতৃত্ব। কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অমিত শাহ-নরেন্দ্র মোদি জুটির সেই পরিকল্পনা ভোটবাক্সে না খাটলেও, বাপ্পি লাহিড়ি ঘোষিত ভাবেই কিন্তু বিজেপি’রই লোক।

সেই গেরুয়া শিবির ঘনিষ্ঠ বাপ্পির হাতে বাংলা সংগীত মেলায় ‘লাইফ টাইম অ্যাচিভমেন্ট’ তুলে দিয়ে, বিধানসভা ভোটের আগে কি কোনও বার্তা দিয়ে রাখলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? বিজেপির কি ঘর ভাঙল? রাজনৈতিক মহলে জল্পনা কিন্তু তেমনই। তাঁরা বলছেন, সামনের বিধানসভায় তৃণমূলের হয়ে প্রচারে বাপ্পি লাহিড়িকে দেখলে, আশ্চর্য হবেন না।

যদিও বাপ্পি লাহিড়ি নিজে রাজনীতির প্রসঙ্গে এড়িয়ে গিয়েছেন। বাংলা সংগীত মেলায় সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড গ্রহণের পর বাপ্পি বলেন, ‘আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে শ্রদ্ধা করি। তিনি যে আমায় ডেকে এনেছেন, এটা আমার কাছে সম্মানের। তাঁর হাত থেকে পুরস্কার নিয়ে আমি আপ্লুত।’

একই অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ রাজ্যের ৫০ হাজার লোকশিল্পীর জন্য এক হাজার টাকার করে মাসিক ভাতা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের বিভিন্ন অনুষ্ঠানে তাঁরা যাতে গান গাওয়ার সুযোগ পান, বিভিন্ন কাজে তাঁদের যাতে কাজে লাগানো যায়, সেই আশ্বাসও দেন মমতা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts