November 17, 2018

বিকালে মাঠে নামছে স্মিথের পুনে ও ম্যাক্সওয়েলের পাঞ্জাব

smith-maxwell-bg-20170408004627
রথমবার অধিনায়কের তকমা ছাড়াই আইপিএলের বাইশ গজে নেমেছিলেন মহেন্দ্র সিং ধোনি৷ আর দশম সংস্করণের প্রথম ম্যাচেই সতর্ক করা হল তাঁকে৷ কেন? আইপিএলের কোড অফ কনডাক্ট লঙ্ঘন করেছেন বলে অভিযোগ উঠেছে মাহির বিরুদ্ধে৷

মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাঠে অ-খেলোয়াড় সুলভ আচরণ করার অভিযোগ উঠেছে ধোনির বিরুদ্ধে৷ যা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের লেভেল ওয়ান অপরাধের আওতায় পড়ে৷ ঘটনাটি ঘটে মুম্বাইয়ের ব্যাটিংয়ের সময়৷ দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহিরের বল গিয়ে কায়রন পোলার্ডের প্যাডে আটকে যায়৷ সঙ্গে সঙ্গে আউটের অ্যাপিল করেন বোলার এবং ধোনি৷ তবে আম্পায়ার জানিয়ে দেন পোলার্ড নট-আউট৷ আর তারপরই ধোনি মজা করে ডিআরএস-এর সিগন্যাল দেখান আম্পায়ারকে৷ কিন্তু আইপিএলে ডিসিশন রিভিউ সিস্টেমের কোনও অস্তিত্ব নেই৷ অর্থাৎ এমন আচরণে আম্পায়ারকেই খাটো করেছেন ধোনি বলে অভিযোগ৷ গোটা বিষয়টিকে একেবারেই হালকাভাবে নেননি ম্যাচ রেফারি মানু নায়ার৷ আর সেই কারণেই তাঁকে সতর্ক করা হয়েছে৷ জরিমানাও দিতে হবে ধোনিকে বলে খবর৷

এদিকে, পুণে দলের নয়া নেতা স্টিভ স্মিথের নেতৃত্বে প্রথম ম্যাচেই মিলেছে সাফল্য৷ ৭ উইকেটে জেতে দল৷ তা সত্ত্বেও পুণে দলের সদস্য অজিঙ্ক রাহানের চোখে সেরা নেতা স্মিথ নন, ধোনিই৷ সাংবাদিক সম্মেলনে অকপটে রাহানে সে কথা স্বীকারও করে নিয়েছেন৷ তিনি বলেন, “আমি দেখছিলাম, ধোনির থেকে পরামর্শ নিচ্ছিলেন স্মিথও৷ ও নিঃসন্দেহে ভাল ক্যাপ্টেন৷ অস্ট্রেলিয়ায় ওঁর বহু অবদান রয়েছে. কিন্তু আমার কাছে ধোনিই সেরা ক্যাপ্টেন৷ আশা করি, আগামী ম্যাচগুলিতেও ধোনির থেকে পরামর্শ নেবেন স্মিথ৷”

আগামীকাল আইপিএলের দুটি ম্যাচ। প্রথম ম্যাচে মুখোমুখি গ্লেন ম্যাক্সওয়েলের কিংস ইলেভেন পাঞ্জাব ও রাইজিং পুনে সুপারজায়ান্ট। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪.৩০ মিনিটে। দিনের অপর ম্যাচে রাত ৮.৩০ মিনিটে মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু ও দিল্লি ডেয়ারডেভিলস।

দেখে নিন কিংস ইলেভেন পাঞ্জাব ও রাইজিং পুনে সুপারজায়ান্টের সম্ভাব্য একাদশ-

কিংস ইলেভেন পাঞ্জাব: ১ মানান ভোহরা, ২ গ্লেন ম্যাক্সওয়েল (অধিনায়ক), ৩ ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ৪ ইয়ন মরগান, ৫ ডেভিড মিলার, ৬ মার্কাস স্টোইনিস, ৭ আক্সার প্যাটেল, ৮ কেসি কারিয়াপ্পা, ৯ সন্দীপ শর্মা, ১০ মোহিত শর্মা, ১১ টি নটরাজ / বরুণ অ্যারন।

রাইজিং পুনে সুপারজায়ান্ট: ১ আজিঙ্কা রাহানে, ২ মায়াঙ্ক আগরওয়াল, ৩ স্টিভেন স্মিথ (অধিনায়ক), ৪ বেন স্টোকস, ৫ মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), ৬ মনোজ তিওয়ারি, ৭ রজত ভাটিয়া, ৮ জয়দেব উনাদকাট, ৯ ইমরান তাহির, ১০ শার্দূলl ঠাকুর / ঈশ্বর পান্ডে, ১১ অ্যাডাম জাম্পা।

Related posts