September 21, 2018

বিএনপি ইসিকে বিতর্কিত করতে অর্বাচীনের মতো প্রলাপ বকছে : ওবায়দুল কাদের

Captureঢাকা::সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ইসিকে বিতর্কিত করতে অর্বাচীনের মতো প্রলাপ বকছে। তাদের কার্যকলাপেই নির্বাচনের প্রক্রিয়ায় বিঘ্ন ঘটছে। তবে ইসি যদি সংবিধানের বাইরে যায়, তাহলে আমরাও তার সমালোচনা করব। সেতুমন্ত্রী বলেন, ইসির রোডম্যাপ নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না। আমরা চাই ইসি সবাইকে সমান সুযোগ প্রদান করুক। বিএনপির কার্যকলাপে মনে হয়, তারাই ক্ষমতায় আসবে- ইসি যদি তাদের নিশ্চয়তা দেয় তবেই যেন তারা সন্তুষ্ট হবে। এছাড়া তাদেরকে খুশি করা সম্ভব না।
বুধবার দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড এলাকাতে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর ভ্রাম্যমাণ আদালতের কার্য্যক্রম পরিদর্শনের সময়ে সাংবাদিকদের এসব কথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার জন্য ইসি বা কোনো বিদেশীদের উপর নির্ভরশীল নয়। জনগণের সমর্থন নিয়ে ভোটের মাধ্যমেই ক্ষমতায় যেতে চায় আওয়ামী লীগ। ইসি বা কোনো বিদেশী শক্তি আমাদেরকে ক্ষমতায় বসাতে পারবে না। আমরা ভোট চাইব জনগণের কাছে। কোনো দলকে ক্ষমতায় বসানোর ক্ষমতা ইসির নেই।
সেতুমন্ত্রী মহাসড়কে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম ঘুরে ফিরে দেখেন। এসময় তিনি জানান, মহাসড়ককে শৃংখলা বজায় রাখতে রাজধানীসহ বিভিন্ন পয়েন্টে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছে। নিয়ম অমান্য করায় এ পর্যন্ত ২১টি মামলাসহ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রাজধানীসহ সব জেলায় শুক্রবার ছাড়া প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলবে। তিনি অবিলম্বে ফিটনেসবিহীন গাড়ি বর্জন করতে পরিবহন মালিকদের প্রতি আহবান জানান। তা না হলে সাঁড়াশি অভিযান চালানো হবে বলে তিনি হঁশিয়ারি দেন।
এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বিআরটিএ এর পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান মজুমদার, নারায়ণগঞ্জ সড়ক ও জনপদের (সওজ) উপ বিভাগীয় প্রকৌশলী ইমরান ফারহান সুমেল ও আব্দুস সাত্তার, নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের টিআই মোল্লা তাসলিম হোসেন ও সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সাত্তার প্রমুখ।
মন্ত্রী আরো বলেন, আমি আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারি। এ ইলেকশন কমিশন দায়িত্ব গ্রহণের পর ইলেকশন কমিশনের যিনি সিইসি (চিফ ইলেকশন কমিশনার) আজ পর্যন্ত আমার সঙ্গে দেখাও হয়নি কথাও হয়নি। এটাই হলো সত্য। ইসি ইসির কাজ করছে আমরা আমাদের কাজ করছি। তারা যদি সংবিধানের বাইরে যায় তার সমালোচনা আমরাও করবো সেই ব্যাপারে আমরাও আমাদের প্রতিক্রিয়া দেব। নির্বাচন নিয়ে ইসির যে রোডম্যাপ এ রোড ম্যাপের বাস্তবায়ন-প্রক্রিয়া দেখে আমরা এ ব্যাপারে মন্তব্য করবো। আমরা দলের মধ্য থেকে এ মুহূর্তে মন্তব্য করতে চাই না।

Related posts