November 18, 2018

বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত: আইভীকে নিয়ে যা বললো

রফিকুল ইসলাম রফিক,নারায়নগঞ্জ ব্যুরোঃ নারায়নগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন প্রদান করেছেন এডভোকেট সাখাওয়াত হোসেন খানকে। আজ মঙ্গলবার সকালে দলের কেন্দ্রীয় কমিটির পক্ষে যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।
এ ঘোষণা দেয়ার পর এডভোকেট সাখাওয়াত হোসেন খান দলীয় মনোনয়ণ পাওয়ায় নারায়ণগঞ্জের নেতৃবৃন্দ ঐক্যবন্ধ ভাবে কাজ করে বিজয়ী হবেন বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এদিকে মঙ্গলবার দুপুর পর্যন্ত মেয়র পদে ৬ জন, সংরক্ষিত ৯ টি নারী আসনের সদস্য পদে ৩৭ জন ও ২৭টি সাধারণ কাউন্সিলর পদে ১৮৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। পাশাপাশি আজ একজন সাধারণ কাউন্সিলর প্রার্থী তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।
দলীয় মনোনয়ণ পাওয়া পর এডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, তিনি দলের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে এনসিসি নির্বাচনে ধানের শীষ প্রতিক নিয়ে মেয়র পদে নির্বাচন করবেন। এজন্য তিনি তার দলকে ঐক্যবদ্ধ করে নির্বাচনে অংশ নেবেন বলে জানান।

বিএনপি নেতা এডভোকেট সাখাওয়াত হোসেন জেলা আইনজীবি সমিতির দুইবার সাধারন সম্পাদক ও দুইবার সভাপতির দায়িত্ব পালন করেন।

সভাপতি থাকাকালীন সময়ে তিনি আলোচিত সাত হত্যা মামলার বিচারের দাবীতে আন্দোলন গড়ে তোলে পরিচিতি লাভ করে। এবারের মেয়র নির্বাচনে বিএনপি প্রাথমিক ভাবে গত সিটি নির্বাচণে দলের মেয়র প্রার্থী এডভোকেট তৈমুর আলম খন্দকারকে প্রার্থী করার চিন্তা ভাবনা করলেও তিনি নির্বাচন করতে অনাগ্রহ প্রকাশ করায় বিকল্প হিসেবে এডভোকেট সাখাওয়াত হোসেনকে মেয়র প্রার্থী ঘোষণা করা হয়। এর আগে রোববার এবং সোমবার রাতে দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে স্থানীয় নেতাদের দুইদফা বৈঠকের পর আজ এ প্রার্থীতা ঘোষণা করা হয়।

 ভিডিওঃ বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এডভোকেট সাথাওয়াত হোসেনের বক্তব্য 

এডভোকেট সাখাওয়াত হোসেন খান দলীয় মনোনয়ণ পাওয়ায় নারায়ণগঞ্জের নেতৃবৃন্দ ঐক্যবন্ধ ভাবে কাজ করে বিজয়ী হবেন বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

 

Related posts