November 19, 2018

‘বিএনপিকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা সফল হবে না’

vdক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘দখলদার’ মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপিকে নিশ্চিহ্ন করতে তারা নানা চক্রান্ত করছে’। তারা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক মামলা দিচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জে দলের প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে বিএনপিকে নিষ্ক্রিয় ও নির্মূল করতে চাইছে অভিযোগ করে তিনি বলেন, ‘কিন্তু এ দেশের জনগণ তা হতে দেবে না। বিএনপিকে কখনই নির্মূল করা সম্ভব নয়’।

অতীতে বিএনপির ওপর বহুবার আঘাত এসেছে, কিন্তু সেই আঘাতকে প্রতিহত করে বিএনপি আবার জেগে উঠেছে বলে মন্তব্য করেন তিনি।

তিস্তা চুক্তি সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, দেশের স্বার্থবিরোধী কোনো চুক্তি হলে জনগণ রুখে দাঁড়াবে বলে হুঁশিয়ারি দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘একটা রহস্যঘেরা অবস্থা তৈরি করা হয়েছে’। আমরা শুধু মিডিয়ার মাধ্যমে জানতে পারছি যে কী ধরনের চুক্তি হতে পারে, কী ধরনের প্রস্তাবগুলো আসছে। এই চুক্তি আমাদের দেশের জন্য, স্বাধীনতার জন্য, সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ সেই চুক্তি আমরা শুনতে পারছি। আমরা খুব সুস্পষ্ট করে বলেছি এ দেশের মানুষ কখনো বাংলাদেশের স্বার্থের বিরোধী, বাংলাদেশের স্বাধীনতা সংহতির বিরোধী কোনো চুক্তি মেনে নেবে না।

বিএনপি মহাসচিব বলেন, যেকোনো গণতান্ত্রিক দেশ কোনো চুক্তি করার আগে তারা বিরোধী দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করে বাইরের দেশের সঙ্গে চুক্তি করতে যায়। দুর্ভাগ্যবশত আমাদের দেশের এই সরকার কোনো গণতান্ত্রিক সরকার নয়। তারা এখন পর্যন্ত যা করে আসছে গায়ের জোরে একটার পর একটা অন্যায় চুক্তি করে আসছে এবং সেটা জনগণের পক্ষে যাচ্ছে না।

Related posts