September 26, 2018

বায়ার্নে আমি আমার সর্বস্ব দিয়েছি: গুয়ার্দিওলা

তিন মৌসুমে বায়ার্ন মিউনিখকে তিনটি লিগ শিরোপা জেতাতে পারলেও একবারও দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে পারেননি পেপ গুয়ার্দিওলা। তবে জার্মানির দলটির জন্য নিজের সর্বস্ব বিলিয়ে দিয়েছেন বলে দাবি করেছেন স্পেনের এই কোচ।

নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় গত মঙ্গলবার স্পেনের ক্লাব আতলেতিকো মাদ্রিদকে ২-১ গোলে হারালেও ফাইনালের টিকিট পায়নি বায়ার্ন। মূল্যবান এক অ্যাওয়ে গোলের সুবাদে ফাইনালে ওঠে নিজেদের মাঠে প্রথম পর্বের ম্যাচটি ১-০ গোলে জেতা আতলেতিকো মাদ্রিদ।
চলতি মৌসুম শেষে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটির দায়িত্ব নেবেন ২০১৩ সালে বায়ার্নের কোচ হিসেবে যোগ দেওয়া গুয়ার্দিওলা।

চ্যাম্পিয়ন্স লিগে টানা তৃতীয় সেমি-ফাইনালে বায়ার্ন বাদ পড়ার পর গুয়ার্দিওলা জানান, জার্মানির দলটিকে নিয়ে তার চেষ্টার কোনো কমতি ছিল না।
“আমি এই দলের জন্য আমার সর্বস্ব দিয়েছি। আমি লড়াই করেছি এবং আমার সেরাটা দিয়েছি। …আমরা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নেই; কিন্তু এই দলকে নিয়ে আমি খুব গর্বিত। যেভাবে খেলতে চেয়েছি, আমরা সেভাবেই খেলেছি।”

আতলেতিকোর বিপক্ষে ম্যাচ নিয়ে গুয়ার্দিওলা বলেন, “আমাদের একটি গোলের অভাব ছিল। আমি মূলত খেলোয়াড়দের জন্য দু:খিত।”

বায়ার্নের হবু কোচ কার্লো আনচেলত্তির জন্য শুভকামনা জানান বার্সেলোনার সাবেক কোচ গুয়ার্দিওলা।

“আমরা সর্বস্ব দিয়েছি এবং আমি আশা করছি, কার্লো আনচেলত্তি মানটা বজায় রাখতে পারবে। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এই যে, ক্লাবটির দারুণ ভবিষ্যৎ আর অসাধারণ মনোভাবের খেলোয়াড় আছে।”

চ্যাম্পিয়ন্স লিগ সাফল্য না পাওয়ায় বিদায়ী কোচের জন্য খারাপ লাগছে বায়ার্নের খেলোয়াড়দেরও। দলটির অধিনায়ক ফিলিপ লাম বলেন, “এটা দু:খের বিষয়, আমরা নিজেদের আর কোচকে গত তিন বছরে পুরস্কৃত করতে পারিনি।

Related posts