September 20, 2018

বাবার প্রভিডেন্ট ফান্ড তুলতে গিয়ে এমডি কর্তৃক মেয়েকে ধর্ষণের চেষ্টা

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকেঃ ধর্ষণ চেষ্টার অভিযোগে দিনাজপুরের সেতাবগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এসএম আব্দুর রশিদকে প্রত্যাহার করা হয়েছে।

বাংলাদেশ সুগার কর্পোরেশনের চেয়ারম্যান দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক বার্তায় বিষয়টি মঙ্গলবার রাতে তা নিশ্চিত করা হয়েছে। একই সঙ্গে এই সুগার মিলের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আব্দুল মজিদকে দায়িত্ব দেয়া হয়েছে।

জানা গেছে, সুগার মিলের অবসরপ্রাপ্ত কর্মচারীর (আফতাব আলী) মেয়ে তার বাবার প্রভিডেন্ট ফান্ডের টাকার জন্য দীর্ঘদিন ধরে মিলের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এসএম আব্দুর রশিদের কাছে ধরনা দিচ্ছিলেন। এরই মধ্যে গত ৭ নভেম্বর ব্যবস্থাপনা পরিচালক ওই মেয়েকে চিনিকলের মুর্শিদহাট খামারে আসতে বলেন। সেখানে গেলে ব্যবস্থাপনা পরিচালক ওই মেয়েকে ধর্ষণের চেষ্টা চালান।পরে বিষয়টি বোচাগঞ্জ থানায় অভিযোগ করলেও মামলা না নেয়ায় ওই মেয়ে গত রোববার দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। মামলার বিচারক মামলাটি গ্রহণ করে তা এজাহার হিসেবে রজু এবং তদন্তের জন্য বোচাগঞ্জ থানাকে নির্দেশ দেন।

ব্যবস্থাপনা পরিচালক এসএম আব্দুর রশিদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার দুপুরে মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন সুগার মিলের কর্মকর্তারা। মানববন্ধনে অংশগ্রহণের জন্য শ্রমিক-কর্মচারীদের বাধ্য করা হচ্ছিল। এরই প্রতিবাদে মাইক ভাঙচুর ও ব্যানার ছিনিয়ে নেয়াসহ শ্রমিক-কর্মচারীদের সঙ্গে কর্মকর্তাদের হাতাহাতির ঘটনা ঘটে। এসময় এক কর্মকর্তাসহ তিনজন আহত হন।

পরে শ্রমিক-কর্মচারীরা অভিযুক্ত এমডির কার্যালয় ভাঙচুর করে তাকে মিল থেকে বের করে দেন। পরে শ্রমিক-কর্মচারীরা মিলের কার্যক্রম বন্ধ করে এমডিকে তার বাসভবনে অবরুদ্ধ করে প্রত্যাহার দাবি করেন। এরই পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হয় বলে সংশ্লিষ্ট সুত্র জানান।
(শাহ্ আলম শাহী)
দিনাজপুর থেকে।
২৩-১১-১৬

Related posts