September 21, 2018

বাবলুকে হটিয়ে মহাসচিব হাওলাদার

201

ঢাকাঃ  জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে অব্যাহতি দিয়ে প্রায় দুবছর (১ বছর ৯ মাস) পর আবারো জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পেলেন রুহুল আমিন হাওলাদার।

মঙ্গলবার দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে একথা জানান দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

গত পরশুদিন রংপুরে এরশাদ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও তার ছোটভাই জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যান এবং উত্তরসূরী ঘোষণা করেন। এদিকে ঢাকায় পার্টির সরকার সমর্থক সাংসদ ও সভাপতিমণ্ডলীর নেতাদের একাংশের ‘যৌথ সভা’ থেকে এরশাদের সিদ্ধান্তকে ‘গঠনতন্ত্রবহির্ভূত’ ঘোষণা হয়। সেইসঙ্গে এরশাদের স্ত্রী বিরোধী দলীয় নেতা রওশনকে দলের ‘ভারপ্রাপ্ত চেয়ারপারসন’ করা হয়েছে বলে জানান পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এরই পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিলেন এরশাদ।

প্রসঙ্গত, ২০১৪ সালে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ ওঠায় বিতর্কে পড়েন এবিএম রুহুল আমিন। এরপর তাকে হটিয়ে ওই বছর ১০ এপ্রিল রাতে পার্টির চেয়ারম্যান গঠনতন্ত্রের ৩৯ ধারা মোতাবেক রুহুল আমিন হাওলাদারের জায়গায় জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে মহাসচিব নিয়োগ দেন।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু ১৯৮১-৮২ সেশনে জাসদ ছাত্রলীগ প্যানেল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস নির্বাচিত হয়েছিলেন। ১৯৮২ সালের ২৪ মার্চ এরশাদ দেশের শাসন ক্ষমতায় আবির্ভূত হলে বাবলু জাতীয় পার্টিতে যোগ দেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts