September 19, 2018

বাপার টাউন হল মিটিং

হাকিকুল ইসলাম খোকন
বিশেষ সংবাদদাতাঃ
বাংলাদেশী আমেরিকান পুলিশ এসোসিয়েশ (বাপা) এর আয়োজনে শুএবার এস্টোরিয়াস্ত ক্লাব সানম এ হয়ে গেল সংগঠনের প্রথম টাউন হল মিটিং। আমেরিকার বাংলাদেশী কম্যুনিটিতে এই প্রথম এ ধরনের অনুষ্টানের আয়োজন করা হয়েছে। সংগঠনের সহ-সভাপতি লেট্যানেন্ট সামসুল হক এবং সাধারন সম্পাদক অফিসার হুমায়ুন কবীরের পরিচালনায় এতে বক্তব্য রাখেন বাপা’র সভাপতি সার্জন্ট সুমন সহ সভাপতি লুট্যানেন্ট সুজাত খান।

ঘণচউ এর উচ্চ পদস্ত কর্মকর্তাদের মধ্যে এতে টপলিস্ট ছিলেন সহকারী কমিশনার ও কানার, হেইট ক্রাইম ইউনিটের প্রধান ইন্সপেক্টর মেক ক্রাউন, বাংলাদেশী অধ্যুষিত ১১৪ নং থানা প্রধান ইন্সপেক্টর ফরচুন ; ১০৭ নং থানা প্রধান ক্যাপ্টেন ভেলার গো, ল্যুটেন্যান্ট উডস , এবং লূট্যানেন্ট হেফার ম্যান।

বাংলাদেশী কম্যুনিটির সকল ধরনের পেশা’র প্রধান এবং কার্যকরী সদস্যরা এতে উপস্থিত থেকে অতিথিদেরকে কম্যুনিটি,র উন্নয়ন সিয়ে এবং পুলিশদের সাথে কিভাবে একত্রিত হয়ে কাজ করতে পারেন এ নিয়ে প্রশ্ন – উত্তর পর্বে অংশগ্রহন করেন।

ঘণচউ-বাংলাদেশী কম্যুনিটিতে কিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন এবং কিভাবে আমাদের হেউট ক্রাইম, সমাজে যুবকদের ভূমিকা; ভাষাগত সমস্যা পুরোপুরি দূর করা যায় এ নিয়ে কৌশলগত দিকগুলো তুলে ধরেন প্রশ্ন -উত্তর পর্বের মাধ্যমে ।
বর্তমানে ঘণচউ-তে প্রায় ২০০ মত অফিসার পদে এবং প্রায় ৭০০ মত অন্যান্য পদে বাংলাদেশী বংশদ্ভূত সদস্য কর্মরত রয়েছে।

বাপা’র এই আয়োজনকে ভূয়শি প্রশংসা করেছেন, ঘণচউ-এর আমন্ত্রিত অতিথি বৃন্দ এবং বাংলাদেশী কম্যুনিটির নেতৃবৃন্দ।

প্রায় ২০০ লোকের এই আয়োজন বাংলাদেশী আমেরিকাদের মধ্যে অনেক আলোড়ন সৃষ্টি করেছে। ভবিষ্যতে বাপা’ আরো এই ধরনের অনুষ্টানের আয়োজন করে আমাদের বাংলাদেশী কম্যুনিটিকে এবং ‘পুলিশ বাহিনীকে (ঘণচউ) একত্রিত করে কিভাবে এগিয়ে নেয়া যায় এজন্য সর্বদা সচেতন থাকবে।

অনুষ্টানটির সার্বিক তত্বাবধানে ছিলেন বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের মিডিয়া সমন্বয়কারী সার্জেন্ট প্রিন্স আলম, পুলিশ অফিসার সরদার আল-মামুন, ডিটেকটিভ, ডামিল সরোয়ার, অফিসার রহমান, মোল্লা, ইসলাম, লতিফ, সহ সাধারন সম্পাদক লুটানেন্ট মিলাদ খান , সার্জেন্ট মাহবুবুর খান, কমিঊনিটি লেজন সার্জেন্ট এম রহমান এবং সাংবাদিক  হাকিকুল ইসলাম খোকন প্রমুখ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৩ মে ২০১৬

Related posts