September 26, 2018

‘বাজিকররা মুস্তাফিজকে টার্গেট করতে পারে’

স্পোর্টস ডেস্কঃ  আন্তর্জাতিক ক্রিকেটে গত একটি বছর বেশ প্রশংসা কুড়িয়েছেন হালের সেনসেশন মুস্তাফিজুর রহমান। এই বাঁহাতি পেসার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেকেও বেশ উজ্জ্বল। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুটি ম্যাচ খেলে নিজের জাতটাও ভালোভাবে চিনিয়েছেন এই কাটার মাস্টার।

বৈচিত্র্যময় বোলিংয়ের জন্য এরই মধ্যে স্বতন্ত্র অবস্থানও তৈরি করে ফেলেছেন মুস্তাফিজ। পুরো ক্রিকেট বিশ্ব এখন তাঁর প্রশংসা করছে।

বাংলাদেশের এই বাঁহাতি পেসারের বোলিং যতটা ধারালো, ব্যক্তি মুস্তাফিজ ঠিক ততটাই সহজ-সরল। আর এই কারণেই তাঁকে নিয়ে চিন্তিত বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এই অসাধারণ প্রতিভাবান ক্রিকেটারকে বাজিকররা টার্গেট করতে পারে বলে ধারণা করেন তিনি।

মাশরাফি বলেন, ‘মুস্তাফিজ খুবই সহজ-সরল একজন মানুষ। এই কারণেই তাঁকে নিয়ে আমার চিন্তাটা একটু বেশি। বাজিকররা তাঁকে টার্গেট করতে পারে। তাঁর সরলতার সুযোগ নেওয়ার চেষ্টা করতে পারে।’

তাই আগেই নাকি এই তারুণ পেসারকে সতর্ক করে দিয়েছেন মাশরাফি, ‘আইপিএল খেলতে যাওয়ার আগে আমি মুস্তাফিজকে বলেছিলাম, কখনো কোনো সমস্যা হলে যেন আমাকে ফোন করে জানায়। বিসিবি কর্মকর্তাদের সঙ্গেও যোগাযোগ করতে বলেছি।’

তাই মুস্তাফিজ এখন নাকি অধিনায়ক-অভিভাবক মাশরাফির পরামর্শ অনুযায়ী চলাফেরা করছেন। হোটেলরুম থেকে খুব একটা বের হন না। খেলা বা অনুশীলন না থাকলে বেশির ভাগ সময় ঘরেই সময় কাটান।

আইপিএলে নিজের অভিষেক ম্যাচে দারুণ বল করেছেন এই বাঁহাতি পেসার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গারোরের বিপক্ষে সে ম্যাচে ২৬ রানে দুই উকেট নেন। আর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে এক উইকেট নিয়েছেন ২৯ রান খরচায়।

আজ তৃতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নামবে তাঁর দল হায়দরাবাদ। এই ম্যাচে মুস্তাফিজ কেমন করেন সেটাই এখন দেখার বিষয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৮ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts