November 19, 2018

বাছাইপর্বেই আমিরাতের দারুণ চমক!

516
স্পোর্টস ডেস্কঃ   এশিয়া কাপের বাছাইপর্বের শুরুতেই ধাক্কা খেল আফগানিস্তান ক্রিকেট দল। ফেবারিটের তকমা নিয়েও সংযুক্ত আরব আমিরাতের কাছে তাদের হার মানতে হলো। শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আফগানদের ১৬ রানে হারিয়ে চমক দেখাল আমিরাত।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৭৬ রান করে আমিরাত। জবাবে ১৯.৫ ওভাবে ১৬০ রানে গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস।

টসে জিতে ব্যাট করতে নেমে ঝড় তোলেন আমিরাতের ওপেনার রোহান মোস্তফা। ৫০ বলে করেন ৭৮ রান। আমির হামজার শিকার হওয়া আমিরাতের এই ক্রিকেটারের ইনিংসটি ছিল সাতটি চার ও চারটি ছক্কায় সমৃদ্ধ। মোহাম্মদ কালিমকে নিয়ে উদ্বোধনী জুটিতে দলের স্কোরশিটে ৮৩ রান যোগ করেন রোহান।

আফগান বোলার রশিদ খানের শিকারে পরিণত হওয়া কালিম করেন ১৯ বলে ২৫ রান। মোহাম্মদ শাহজাদের ব্যাট থেকেও আসে মূল্যবান ২৫ রান। উসামা মোস্তাক ২৩ রানে অপরাজিত ছিলেন। আফগানিস্তানের হয়ে ২৫ রান দিয়ে ৩টি উইকেট নেন আদিল রশিদ। বাকি উইকেটটি যায় আমির হামজার দখলে।

লক্ষ্য তাড়া করতে নামা আফগানদের শুরুটা মোটেই ভালো হয়নি। দলীয় ভাণ্ডারে ৩৭ রান যোগ হতেই নেই টপঅর্ডারের তিন ব্যাটসম্যান। দলকে বিপদের মুখে ঠেলে দিয়ে একে একে বিদায় নেন মোহাম্মদ শাহজাদ (৬), উসমান গনি (৩) ও অধিনায়ক আসগর স্টানিকজাই (৬)।

যদিও ম্যাচটিতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়েছিলেন করিম সাদিক। কিন্তু মোহাম্মদ নাভিদের দুর্দান্ত এক ডেলিভারিতে ৭২ রানেই তাকে ছাড়তে হয় ক্রিজ। এ ছাড়া মোহাম্মদ নবীর ২৩ ও নজীবুল্লাহ জাদরানের ২১ রানও আফগানের জয়ের জন্য যথেষ্ট ছিল না। তাই হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

ব্যাট হাতে ৭৮ রান ও বল হাতে ১৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচত হন আমিরাতের রোহান মোস্তফা। আমিরাতের পক্ষে ২টি করে উইকেট নেন ফারহান আহমেদ ও মোহাম্মদ নাভিদ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts