November 22, 2018

বাংলা ভাইয়ের খাদেমের শ্যালকসহ গ্রেফতার ২

মোঃ আজিজুর রহমান ভূঞা
বাবুল, ময়মনসিংহ ব্যুরোঃ
শেরপুর জেলার ঝিনাইগাতির সীমান্তবর্তী ধানসামাইল ইউনিয়নের চকপাড়া গ্রাম থেকে গত শনিবার (১৩ আগষ্ট) গ্রেফতার করা হয় নিহত জেএমবি নেতা আবদুর রহমান ও সিদ্দিকুর রহমান ওরফে বাংলাভাইয়ের খাদেমের শ্যালক জেএমবি সদস্য সাজেদুল ইসলাম ওরফে সাদ্দাম ও তার অপর সহযোগী আমিনুলকে। এ সময় সাদ্দামের বাড়ি থেকে বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম,বেশকিছু জিহাদি বই,জিহাদ বিষয়ক সিডি,মোবাইল ফোনসেট ও একটি ছোরা উদ্ধার করা হয়।

রোববার (১৪ আগষ্ট) বিকেলে শেরপুর ডিবি পুলিশের পক্ষে গ্রেফতারকৃতদের আদালতে নিয়ে এসে সাত দিনের রিমান্ড চাইলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী হাকিম মোমিনুল হক ১৬ আগষ্ট রিমান্ড শুনানির দিন ধার্য্য করেন। পরে এদের জেলা কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

ডিবি পুলিশ জানায়, সাদ্দাম দীর্ঘ দিন গাজীপুর জেলার জয়দেবপুরের মুন্সিপাড়ায় আত্মগোপনে থেকে সম্প্রতি বাড়ি আসে। পরে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোরে জেএমবির অন্যতম সদস্য সাদ্দামকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অপর সহযোগী আমিনুলকে গ্রেফতার করা হয়্। আমিনুল ওই উপজেলার আশরাফ আলীর ছেলে। চলতি বছর শেরপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছে।

শেবপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাউদ্দিন শিকদার জানান, সাদ্দমের এক বোন জামাই জেএমবি সদস্য এবং নিহত জেএমবি শীর্ষ নেতা শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমান ওরফে বাংলাভাইয়ের খাদেম। সে বর্তমানে ময়মনসিংহ কারাগারে রয়েছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts