November 14, 2018

বাংলা টিমের সদস্যরা যাতে দেশ ত্যাগ করতে না পারে, সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি

মহসিন মিলন
বেনাপোল থেকেঃ      
লেখক, প্রকাশক ও ব্লগার হত্যাকান্ডের সঙ্গে জড়িত সন্দেহে আনসারুল্লাহ বাংলা টিমের ছয় সদস্য যাতে কোনভাবেই দেশ ত্যাগ করতে না পারে সেজন্য বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট সহ বিভিন্ন সীমান্ত এলাকা জুড়ে শনিবার সকাল থেকে সর্বচ্চ সতর্কতা জারি করা হযেছে।

বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী প্রত্যেক পাসপোর্টযাত্রীকে সতর্কতার সাথে নাম পরিচয় যাচাই করে তাদের যাতায়াতের অনুমতি দিচ্ছে ইমিগ্রেশন চেকপোস্ট কর্তৃপক্ষ।

এদিকে,বেনাপোলে’র বিভিন্ন সীমান্ত এলাকা জুড়ে সর্বচ্চ সতর্কাবস্থা জোরদার করা হযেছে বিজিবি’র পক্ষ থেকে।

বেনাপোল  ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম জানান,আনসারুল্লাহ বাংলাটিমের মোস্ট ওয়ান্টেড ৬ সদস্য যাতে নাম ঠিকানা গোপন করে ভারতে পালাতে না পারে সে জন্য সর্বচ্চ সতর্কবস্থা জারি করা হযেছে। বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন প্রায় ২ থেকে ৩ হাজার পাসপোর্টযাত্রী ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াত করে থাকেন।

এর মধ্যে  আনসারুল্লাহ বাংলা টিমের ছয় সদস্য শরীফ, সেলিম, সিফাত, রাজু, সিহাব ও সাজ্জাদ ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে যাতে ভারতে পালিয়ে যেতে না পারে সে ব্যাপারে আমরা সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছি। স্বরাস্রট মন্ত্রনালয় থেকে লিখিত নির্দেশনা পাওয়ার পরপরই সর্বচ্চ সতর্কতা জারি করা হযেছে।

উল্লেখ্য উক্ত ছয়জনকে ধরিয়ে দেওয়ার জন্য বিভিন্ন অংকে মোট ১৮ লাখ টাকা পুরস্কার ঘোষনা করা হয়েছে।

২১ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফুল ইসলাম জানান, বাংলাদেশ থেকে যাতে আনসারুল্লাহ বাংলা টিমের কোন সন্ত্রাসী পালিযে যেতে না পারে সেজন্য সীমান্ত এলাকায় বাড়তি সর্বচ্চ সতর্কবস্থা জারি করা হযেছে। নজরদারি বাড়াতে সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২১ মে ২০১৬

Related posts