September 24, 2018

বাংলাদেশ সোসাইটির নির্বাচনে মুখোমুখি কুনা-আজম প্যানেল

হাকিকুল ইসলাম খোকন,
বিশেষ সংবাদদাতাঃ
অবশেষে জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে সংগঠনের বর্তমান সভাপতি আজমল হোসেন কুনুর সঙ্গে সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছেন চট্রগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী সাখোয়াত হোসেন আজম (কাজী আজম) । কুনু-আজম প্যানেল গঠন হচ্ছে। ফলে রহিম-আহবাব প্যানেলের মুখোমুখি হচ্ছে কুনু-আজম প্যানেল। সবকিছু ঠিক থাকলে বাংলাদেশ সোসাইটির আগামী নির্বাচনে রহিম-আহবাব ও কুনু-আজম প্যানেলের প্রার্থীদের দেখা যাবে ভোট যুদ্ধে। এই নির্বাচনী যুদ্ধের প্রস্তুতি দুটি গ্রুপের মধ্যে চলছে।

সদস্য নিবন্ধনের কাজে সম্ভাব্য প্রার্থীরা ব্যস্ত রয়েছেন। নির্বাচনে বরাবরের মত যারা নেতা নির্বাচনে সক্রিয় হয়ে পড়েন, তারাও বিভিন্ন স্থানে সভা করছেন। পছন্দের প্রার্তীদের নিয়ে গোপনে গণ সংযোগও করছেন তারা। আগামী ৩০ জুনের মধ্যে যারা বাংলাদেশ সোসাইটির সদস্য হবেন, তারাই আসন্ন নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। ফলে সম্ভাব্য প্রার্থীরা সদস্য নিবন্ধনের কাজকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। রহিম-আহবাব প্যানেলের একজন প্রভাবশালী উপদেষ্টা ও বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি কামাল আহমেদের ধারনা এবার ১২ হাজারের মত সদস্য নিবন্ধন হতে পারে।

সম্ভাব্য দুটি প্যানেলের প্রার্থীদের মধ্যে সদস্য নিবন্ধনের প্রতিযোগিতা চলছে বলে তিনি মনে করেন। নাম প্রকাশে অনিচ্ছুক কুনু-আজম প্যানেলের একজন সমর্থক ও কমিউনিটি নেতা জানিয়েছেন-৬ থেকে ৮ হাজার সদস্য এবার নিবন্ধন হতে পারে। নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে তিনি মনে করেন। রহিম-আহবাব প্যানেলের একটি গুরুত্বপূর্ণ পদে  প্রার্থী পরিবর্তন হতে পারে বলে নির্বাচনী হাওয়ায় এমন কথা ভেসে বেড়াচ্ছে। এ ছাড়া এই প্যানেলের সহ-সভাপতি পদে সংগঠনের বর্তমান সিনিয়র  সহ-সভাপতি মহিঊদিদন দেওয়ান ও সহ-সভাপতি ফারুক মজুমদার পুনরায় প্রার্থী হবেন- এমনটাই খবর ছিল মিডিয়াকর্মীদের কাছে। এরপর এই পদে জেবিবিএ’র সিনিয়র সহ-সভাপতি শাহনেওয়াজ এর এসেছিল। এখন তার পরিবর্তে নোয়াখালী এলাকার প্রবাসী আবুল খায়েরের নাম শোনা যাচ্ছে ।

এই প্যানেলে কোষাধ্যক্ষ পদে বর্তমান কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী প্রার্থী হচ্ছেন । ৩০ জুনের পর এই প্যানেল গঠনের তোড়জোর শুরু হবে বলে জানা গেছে। সম্ভাব্য উভয় প্যানেলের প্রার্থী, সমর্থক ও নেপথ্য কারিগররা প্রায় নিজেদের মধ্যে মিটিং কররেছন। তারা প্রতিদ্বন্দ্বি প্যানেল তথা প্রার্থীদের বিরুদ্ধে নানা কৌশলী পরিকল্পনা করছেন। নির্বাচনী উত্তেজনার মধ্য দিয়ে প্রার্থীরা সদস্য নিবন্ধনের কাজে ছুটছেন বিভিন্ন আ লিক সংগঠনের নেতাদের কাছে।

কুনু-আজম প্যানেলে প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী ডাঃ শাহনাজ আলম লিপি সাংস্কৃতিক সম্পাদক পদে প্রার্থী হতে পারেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ৫ মে ২০১৬

Related posts