November 17, 2018

বাংলাদেশ গ্লোবাল সামিটের সাফল্য কামনায় ২৪ কূটনীতিক


মাঈনুল ইসলাম নাসিমঃ  অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র ব্যবস্থাপনায় আসছে ১৯-২০ নভেম্বর মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিতব্য প্রবাসী বাংলাদেশীদের ‘বিশ্ব মহাসম্মেলন’ ১ম বাংলাদেশ গ্লোবাল সামিটের সাফল্য কামনা করে ইতিমধ্যে শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও হাইকমিশন সমূহে দায়িত্বরত বাংলাদেশের ২৪ জন রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণ। আশাবাদ ব্যক্ত করে তাঁরা বলেন, এক কোটি প্রবাসী বাংলাদেশীদেরকে বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ার সাথে আরো নিবিড়ভাবে সম্পৃক্ত করার পাশাপাশি পৃথিবী জুড়ে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে ব্যতিক্রমধর্মী আয়োজন ‘বাংলাদেশ গ্লোবাল সামিট’ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিশেষ অডিও বার্তায় সামিটের সর্বাত্মক সাফল্য করা বাংলাদেশী কূটনীতিকরা হচ্ছেন ক্যানবেরা থেকে হাইকমিশনার কাজী ইমতিয়াজ হোসেন, সিউল থেকে রাষ্ট্রদূত জুলফিকার রহমান, ব্রাসিলিয়া থেকে রাষ্ট্রদূত মিজারুল কায়েস, সিঙ্গাপুর থেকে হাইকমিশনার মাহবুব উজ জামান, রোম থেকে রাষ্ট্রদূত শাহদৎ হোসেন, হ্যানয় থেকে রাষ্ট্রদূত মো. সাহাব উল্লাহ, প্যারিস থেকে রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম, লিসবন থেকে রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ, ব্রাসেলস থেকে রাষ্ট্রদূত ইসমাত জাহান, বৈরুত থেকে রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার, এথেন্স থেকে রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন, দ্য হেগ থেকে রাষ্ট্রদূত শেখ মোহাম্মদ বেলাল, কুয়ালালামপুর থেকে হাইকমিশনার মো. শহীদুল ইসলাম, জেনেভা থেকে রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি এম শামীম আহসান, তাসখন্দ থেকে রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান, মেক্সিকো সিটি থেকে রাষ্ট্রদূত সুপ্রদীপ চাকমা, অটোয়া থেকে হাইকমিশনার কামরুল আহসান, মাদ্রিদ থেকে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার, ওয়ারশ থেকে রাষ্ট্রদূত মাহফুজুর রহমান, রিয়াদ থেকে রাষ্ট্রদূত গোলাম মসিহ, কোপেনগেহেন থেকে রাষ্ট্রদূত মুহাম্মদ আবদুল মুহিত, ভিয়েনা থেকে থেকে রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি এম আবু জাফর, নিউইয়র্ক থেকে রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং টোকিও থেকে রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

অন্যান্য রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণও সামিটের আগেই তাঁদের শুভেচ্ছা জানিয়ে আয়োজকদের উৎসাহিত করবেন বলে আশা করা হচ্ছে। ২৪ জন বাংলাদেশী কূটনীতিকের শুভেচ্ছা বক্তব্যের লিংক –

(১) হাইকমিশনার কাজী ইমতিয়াজ হোসেন : ক্যানবেরা https://www.youtube.com/watch?v=kTUNLxYjSNE

(২) রাষ্ট্রদূত জুলফিকার রহমান : সিউল https://www.youtube.com/watch?v=hLoOx4zukrs

(৩) রাষ্ট্রদূত মিজারুল কায়েস : ব্রাসিলিয়া https://www.youtube.com/watch?v=9OexyoqqQlY

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি/ ১৪/০৭/২০১৬

Related posts