November 21, 2018

বাংলাদেশ-আমেরিকা কালচারাল একাডেমীর সঙ্গীত সন্ধ্যা

বাংলাদেশ-আমেরিকা কালচারাল একাডেমীর সঙ্গীত সন্ধ্যা

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতা: গত ৭ নভেম্বর জ্যামাইকার স্টার কাবাব পার্টি হলে এক আনন্দঘন পরিবেশে উদযাপিত হলো বাংলাদেশ আমেরিকার কালচারাল একাডেমীর এক সঙ্গীত সন্ধ্যা। সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি পারভীন বানু। তিনি বলেন, প্রবাসে বাঙ্গালীদের মাঝে বাংলাদেশের সাংস্কৃতিক চর্চার ও সকলকে আনন্দদানের উদ্দেশ্যেই ব্যক্তিগত উদ্যোগে প্রতি বছর এই সংগীত সন্ধ্যা আয়োজন করা হয়। তিনি অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইনজীবি মোহাম্মদ এন মজুমদার। সংক্ষিত শুভেচ্ছা বক্তব্যে তিনি এমন একটি সুন্দর ও চিত্ত বিনোদনমুলক অনুষ্ঠান উপহার দেয়ার জন্য আমেরিকা বাংলাদেশ কালচারাল একাডেমী বিশেষ করে পারভীন বানুকে ধন্যবাদ জানান। তিনি চিত্ত বিনোদনের পাশাপাশি প্রবাসী সকলকে মুলধারার বিভিন্ন তৎপরতায় অংশগ্রহন ও বিভিন্ন সরকারী চাকুরীতে আবেদন করার আহবান জানান ।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, গান ও হাস্য কৌতুক উপস্থাপনের মাধ্যমে উপস্থিতদের  মনোরঞ্জন করা হয়। কবিতা আবৃত্তি করেন ফেরদৌসী সুমী, রবিউল, নুরুল মোস্তফা রাইসী, আবদুল্লা তারেক মোহাম্মদ। গান গেয়ে শুনান পারভীন বানু, জিবন পরী, সামছুন্নাহার ডলী, কাজী জামান, সাহরীন সুলতানা, রহমান, জুয়েল, বাবলী হক সুলতানা খানম, মোহর খান, নুরুল মোস্তফা রাইসী প্রমুখ। যন্ত্র সংগীতে ছিলেন তবলায় সাত্তার মাহমুদ, ঢোলে সফীক ঢুলি, কিবোর্ডে জুয়েল ও সাউন্ডে হারুন। সার্বিক অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিলেন নুরুল মোস্তফা রাইসী।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts