September 24, 2018

বাংলাদেশে ইথিওপিয়ার কনস্যূলার নিয়োগ

রিপন হোসেনঃ  গত ২রা জানুয়ারী ২০১৬ তারিখে ঢাকার ওয়েষ্টিন হোটেলে ইথিওপিয়ার অনারারী কনস্যূলার নিয়োগ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের মাধ্যমে জনাব শামস্ মাহমুদ কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এ, ফেডারেল ডেমোক্রেটিক রিপাবলিক অব ইথিওপিয়ার অনারারী কনস্যূলার হিসাবে নিয়োগ প্রদান করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব শাহরিয়ার আলম, এম পি প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। ফেডারেল ডেমোক্রেটিক রিপাবলিক অব ইথিওপিয়ার বাংলাদেশ, ভারত, নেপাল, থাইল্যান্ড অ লের রাষ্ট্রদুত এইচ. ই. মিসেস  গ্যানেট জুড উপস্থিত ছিলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকাররের সাবেক প্রেসিডেন্ট ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দুত জনাব হোসাইন মোহাম্মদ এরশাদ, বিরোধী দলীয় নেত্রী জনাব রওশন এরশাদ সহ সরকারের উচ্চ পদস্থ কর্মকতা, বিভিন্ন দেশের দুতাবাস প্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক ও সমাজের গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জনাব শামস্ মাহমুদ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকাররের পানি সম্পদ মন্ত্রী জনাব আনিসুল ইসলাম মাহমুদ ও পারভিন মাহমুদ এফসিএ এর এক মাত্র পুত্র। তিনি শাশা ডেনিমস লিঃ, শাশা গার্মেন্টস্ লিঃ ও শাশা টেক্সটাইল এর ব্যবস্থাপনা পরিচালক এবং এনার্জিস পাওয়ার কর্পোরেশন লিঃ এর চেয়ারম্যান।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts