November 21, 2018

বাংলাদেশে আবারো আসবেন মণিকা!!

Monika with Onup Catiya

দিল্লি থেকে বিল্পব মহন্ত: আবারো বাংলাদেশে আসতে চান স্ত্রী মণিকা বড়ুয়া তার স্বামী উত্তর-পূর্ব ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফার জেনারেল সেক্রেটারি অনুপ চেটিয়াকে নিয়ে । যদিও এখনো দেখা হয়নি মণিকার সঙ্গে অনুপ চেটিয়ার। গুয়াহাটিতে তিনি এখন অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আর দিল্লিতে অবস্থান করছেন অনুপ চেটিয়া।

বৃহস্পতিবার গুয়াহাটি থেকে টেলিফোনে এ ইচ্ছার কথা জানান দীর্ঘদিন ছেলে-মেয়ে নিয়ে ঢাকায় বসবাস করা অনুপ চেটিয়ার স্ত্রী মণিকা।

তিনি বলেন,‘যেহেতু বাংলাদেশে ছিলাম অনেকদিন,সম্পর্কও হয়ে গেছে অনেক মানুষের সঙ্গে। বাংলাদেশকে কখনো ভুলতে পারবো না। সময়-সুযোগ পেলে অবশ্যই বাংলাদেশে যাবো।’

দীর্ঘ ১৮ বছর পর অনুপ চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তর করায় সরকারকে ধন্যবাদ জানিয়ে মণিকা বড়ুয়া বলেন, ‘এতদিন যেটা হয়নি সেটা শেখ হাসিনা সরকার করলো, তার (অনুপ চেটিয়া) দেশে ফেরার পথ সুগম করে দিল এ জন্য সরকারকে ধন্যবাদ জানাই।

বুধবার দীর্ঘ ১৮ বছর পর বাংলাদেশের কারাগারে বন্দি অনুপ চেটিয়া ও তার দুই সঙ্গী লক্ষ্মী প্রসাদ গোস্বামী ও বাবুল শর্মাকে ভারতের কাছে হস্তান্তর করা হয়। মঙ্গলবার রাত ২টা ৪০ মিনিটে কাশিমপুর কারাগার থেকে ঢাকার ভারতীয় হাই কমিশনের কর্মকর্তা জেপি সিংয়ের কাছে হস্তান্তর করা হয়।

ভারত ও বাংলাদেশের মিডিয়াগুলোর মধ্যে সর্ব প্রথম প্রকাশিত হয় অনুপ চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তরের খবর।  এরপর সকাল আটটার দিকে ভারতের আসামের টাইম টিভিতে নিউজটি ব্রেক করে। এর কিছুক্ষণ পর বাংলাদেশের নিউজ আরেকটি নিউজ পোর্টাল নিউজওয়ার্ল্ডবিডি ডটকম আপলোড করে। বেলা সাড়ে দশটার দিকে ভারতের  টাইমস নাও টিভিসহ অন্যান্য মিডিয়ায় নিউজটি আসে।

গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts