September 21, 2018

বাংলাদেশের মত নিরাপদ স্থান আর নেই——পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন

স্পোর্টস ডেস্কঃ নিরপত্তা প্রশ্নে টেস্ট সিরিজ খেলতে আসেনি অস্ট্রেলিয়া। যদিও জিম্বাবুয়ে এসে ঠিকই টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলে গেছে। কোন ঝামেলা ছাড়াই চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল)। যেখানে খেলছেন অনেক দেশের ক্রিকেটার। কিন্তু আগামী বছর বাংলাদেশে অনুষ্ঠেয় যুব বিশ্বকাপের আগে আবারো নিরাপত্তা প্রশ্ন তুলছে অস্ট্রেলিয়া। এ নিয়ে তারা আইসিসির সঙ্গে কথাও বলেছে। কিন্তু, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সোজা জানিয়ে দিলেন- কেউ প্রশ্ন তুললে সেটা তাদের ব্যাপার।

তার মতে খেলার জন্য বাংলাদেশের চেয়ে নিরাপদ জায়গা আর হতে পারে না। সোমবার ঢাকার একটি অভিজাত হোটেলে যুব বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। সেখানে বিসিবি সভাপতি বলেন, ‘আমাদের সরকার অন্যান্য দেশের চেয়ে বেশি নিরাপত্তা নিশ্চিত করেছে। আমার মনেহয় খেলার জন্য বাংলাদেশের চেয়ে নিরাপদ স্থান নেই। আমাদের এশিয়া কাপ আছে।

বিপিএল চলছে। আমরা বিপিএল শেষ করতে পারলে এরপর এশিয়া কাপ ও অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এরপর আর কেউ নিরাপত্তা নিয়ে কথা বলতে পারবে না। কেউ বলতে পারবে না ক্রিকেটের জন্য বাংলাদেশ নিরাপদ নয়।’ বাংলাদেশের আয়োজনে সন্তুষ্ট খোদ আইসিসি। কিন্তু এখনো সমস্যা অস্ট্রেলিয়ার। এ বিষয়ে নাজুমল হাসান বলেন, ‘অস্ট্রেলিয়া আগেই নিরাপত্তা প্রশ্ন তুলেছিল। এখন আবার তারা একই প্রশ্ন তুলছে। আইসিসির দল সন্তুষ্ট। আইসিসি এবং আমাদের যা করা দরকার আমরা সেটা করছি।

কেউ যদি প্রশ্ন তোলে সেটা তাদের ব্যাপার।’ নিরপত্তা প্রশ্নে বিসিবি সভাপতি অস্ট্রেলিয়ার আগের ভেটু দেয়ার কথা মনে করিয়ে দিয়ে বলেন, ‘আমি শুনেছি অস্ট্রেলিয়া আইসিসিকে বলেছে তারা বাংলাদেশে আসতে ভয় পাচ্ছে। বলতে হয় নিরাপত্তা ঝুঁকি পৃথীবির সব জায়গায় আছে। বাংলাদেশের চেয়ে অন্য দেশে এরচেয়ে বেশি নিরাপত্তা ঝুঁকি আছে। সাম্প্রতিক তথ্য অনুসারে আমেরিকা, ইউরোপ ও ভারতে নিরাপত্তা সমস্যা রয়েছে। কিন্তু এটার কারণে খেলা বন্ধ থাকতে পারে না।’

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts