March 19, 2019

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ : বাদ পড়ে গেলেন শ্রীলঙ্কার অধিনায়ক

hবাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে খেলতে পারছেন না শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। হ্যামস্ট্রিংয়ের চোটে দুই টেস্টের সিরিজ থেকে ছিটকে গেছেন। তাকে বাদ দিয়েই আগামী মঙ্গলবার ঘোষণা করা হবে শ্রীলঙ্কা দল।

হ্যামস্ট্রিংয়ের চোট ম্যাথিউসকে ভোগাচ্ছে গত এক মাস ধরেই। দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি টেস্ট খেললেও টি-টেয়েন্টি সিরিজের মাঝপথে ফিরে আসেন চোট পেয়ে। লঙ্কান অধিনায়ক যেতে পারেননি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজের সফরেও।

চোটের কারণে গত অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়েতে টেস্ট সিরিজেও খেলতে পারেননি ম্যাথিউস। সেই সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছেন রঙ্গনা হেরাথ। বাংলাদেশের বিপক্ষে সিরিজেও নেতৃত্ব ভার থাকার সম্ভাবনা বেশি এই বাঁহাতি স্পিনারের কাঁধেই।

তবে নেতৃত্বের বিবেচনায় থাকবেন আরও দুজন। ফর্মের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের দল থেকে বাদ পড়া দিনেশ চান্দিমাল নিশ্চিতভাবেই থাকবেন টেস্ট দলে। দলের নিয়মিত সহ-অধিনায়ক তিনিই।

আর ম্যাথিউসের অনুপস্থিতির সময়টায় রঙিন পোশাকে দলকে নেতৃত্ব দিচ্ছেন উপুল থারাঙ্গা। অনভিজ্ঞ দলে এই অভিজ্ঞ ব্যাটসম্যানের থাকাও একরকম নিশ্চিত। হেরাথ না পেলে চান্দিমাল বা থারাঙ্গার একজন পাবেন নেতৃত্ব।

আগামী মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করবে শ্রীলঙ্কা। অধিনায়কের নামও জানা যাবে সেদিনই।

দুই ম্যাচ সিরিজের প্রথমটি গলে ৭ মার্চ থেকে। বাংলাদেশ দল ঢাকা ছাড়বে সোমবার।

Related posts