September 19, 2018

বাংলাদেশের তরুণ ক্রিকেটাদের মায়ের কথা

স্পোর্টস ডেস্কঃ   আজ ৮ মে। বিশ্ব মা দিবস। শত ব্যস্ততার মধ্যেও মাকে ঘিরে ক্রিকেটারদের ভাবনার শেষ নেই। বাংলাদেশের জাতীয় দলের তরুণ ক্রিকেটাররা বিশেষ এই দিনটিতে মায়ের জন্য কী করছেন বা মা দিবসে ক্রিকেটারদের অনুভূতির কী, এসব নিয়ে কথা বলেছেন। মাকে ঘিরে তারকাদের অনুভূতির কথা পাঠকদের জন্য তুলে ধরা হলো মা দিবসে:-

আমি একটি বিষয় বিশ্বাস করি, মায়ের দোয়া ছাড়া জীবনে ভাল ও বড় কিছু করা সম্ভব নয়। যার ওপর মায়ের দোয়া আছে সে সর্বোচ্চ স্থান পর্যন্ত যেতে পারবে। ঢাকায় থাকার কারণে মায়ের সঙ্গে নিয়মিত দেখা হওয়ার সুযোগ নেই। মজার ব্যাপার আমার আব্বু-আম্মু গতকাল ঢাকায় এসেছে। খেলার কারনে বাবা-মাকে ছাড়া থাকতে হয়। মাঝে মধ্যে খুব খারাপ লাগে।

যেহেতু মা এখন ঢাকাতেই। শুধু মা দিবসেই নয় যে কয়দিন থাকবে মায়ের সঙ্গে দারুণ কিছু সময় কাটবে। মাকে নিয়ে কিছু প্ল্যান আছে। আজ রবিবার হয়তো মাকে শপিংয়ে নিয়ে যাবো। মায়ের্ ঋণতো আসলে শোধ করা যাবে না। মাকে এতো কষ্ট দিয়েছি আসলে সরি বললে ওই কষ্ট লাঘব হবে না। বাংলা ট্রিবিউনের মাধ্যমে মাকে জানাতে চাই, মা আমি তোমাকে অনেক ভালোবাসি। যদিও অনেক ক্ষমার অযোগ্য অপরাধ করেছি। সামনা সামনি হয়তো এই ভালোবাসার কথা; ক্ষমা চাওয়ার কথা বলতে পারবো না।

তাসকিন আহমেদ তাজিম
মায়ের জন্যই পৃথিবীতে আসা। সেই ছোট থেকে মায়ের কোলেই বেশি ঘুমিয়েছি। প্রায়ই রাতে মায়ের কোলে ঘুমানোর বায়না ধরতাম। পৃথিবীতে আমার সবচেয়ে প্রিয় মানুষ আমার মা-বাবা। তার মধ্যে মা একটু অন্যরকম, এটাই স্বাভাবিক।

মা এমন একজন মানুষ,যাকে ছাড়া নিজের অস্তিত্ব কল্পনা করতে পারি না। আমার একটু খারাপ সংবাদে মা যেভাবে ভেঙে পড়েন, তখন নিজেকে খুব অসহায় লাগে। আমি মাকে ভীষণ ভালোবাসি। আমি জানি আমার মা-বাবা দুইজনই আমাকে তাদের চেয়েও বেশি ভালোবাসে।

মা দিবসে মাকে সারপ্রাইজ দেব। মায়ের হাতে গরুর মাংস খিচুরি আমার খুব প্রিয়। রবিবার ম্যাচ হচ্ছে না বলে বাসায় থাকবো। মায়ের সঙ্গে পুরো পরিবার নিয়ে হয়তো কোথায় খেতে যাবো। তবে এর মধ্যে অবশ্যই মায়ের হাতের খিচুরি, গরুর মাংস ও পায়েশ খাবো। বাংলা ট্রিবিউনের মাধ্যমে মাকে জানাতে চাই, মা তোমাকে অনেক ভালোবাসি। তোমাকে ছাড়া যখন অনেক দূরে থাকি আমার ভীষণ কষ্ট হয়।

এনামুল হক বিজয়
আম্মুকে নিয়ে ঘুরতে যাবো। আম্মুর পছন্দের কিছু খাবার খাওয়াবো আশা করছি। আম্মুর জন্যই সবকিছু করতে চাই। কখনও মাকে ভালোবাসার কথা বলা হয়নি। বাংলা ট্রিবিউনের মাধ্যমে আজ বলছি, মা তোমাকে আমি অনেক ভালোবাসি।

মুমিনুল হক সৌরভ
মাকে নিয়ে এখনও কোনও পরিকল্পনা করিনি। তবে যেহেতু কাল ম্যাচ নেই। কিছু একটা সারপ্রাইজ তো অবশ্যই দেব। মা আমাকে এতো বেশি ভালোবাসে, তার ভালোবাসার প্রতিদান দেওয়া আমার পক্ষে আসলে কোনওদিনই সম্ভব নয়। আমার মা আর আমি বন্ধুর মতোই। সবকিছুই তাকে বলি। আমার বাবা-মা যতদিন বেঁচে থাকবেন ততদিন তাদের ভালো রাখার চেষ্টা করবো।

নাসির হোসেন
মা আমার কাছে সবচেয়ে বড় সম্পদ। তাকে ঘিরেই আমার সব স্বপ্ন। মায়ের প্রতি ভালবাসা যেমন সব সময় ছিল, থাকবে চিরকাল। মা দিবসে মাকে ভালোবাসার কথা আলাদা করে বলার প্রয়োজন নেই। মাকে চিরকাল ভালোবাসবো।

মেহেদী হাসান মিরাজ
পৃথিবীর সবচেয়ে বড় যে জিনিস সেটাই হচ্ছে মা। মায়ের মতো আপনতো কেউ কোনদিন চাইলেও হতে পারবে না। আমি আমার মাকে অনেক বেশি ভালোবাসি। আসলে শুধু আমি না; পৃথিবীর প্রত্যেকটি সন্তানেই তার মাকে অন্যরকম ভালোবাসে। মাকে বলতে চাই, মা তোমার দোয়া নিয়ে আমি অনেক বড় হতে চাই। তোমার সম্মান বাড়াতে চাই।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৮ মে ২০১৬

Related posts