November 19, 2018

বাঁজছে ধোনিকে সরানোর সুর

322
স্পোর্টস ডেস্কঃ   ভারত ক্রিকেট দল হেরেই যাচ্ছে। অস্ট্রেলিয়ার মাটিতে কোন ভাবেই যেন ঠাই পাচ্ছেনা। ভরাডুবি পুরো দলের হলেও ব্যর্থতার পুরো ভার পরছে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাঁধে।

টানা তিনটি সিরিজ হারের পর সীমিত ওভারের ক্রিকেটে ধোনির হাতে নেতৃত্ব রেখে দেওয়া ঠিক হবে না বলেই মনে করছেন সাবেকরা। ধোনিকে সরিয়ে টেস্টের মতো ওয়ান ডে ও টি-২০ ফর্ম্যাটেও বিরাট কোহলির হাতে নেতৃত্ব তুলে দেওয়া উচিত বলে মনে করেন অনেকেই। মহিন্দ্র অমরনাথ ও এরাপল্লি প্রসন্নের মতে ধোনির থেকে কোহলি অনেক ভালো সামলাতে পারেন দলকে।

বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ হারের পর ধোনিকে সরিয়ে এখনই কোহলির হাতে নেতৃত্ব তুলে দেওয়ার প্রস্তাব তুলেছেন তারা। ভারতের সাবেক  অফ-স্পিনার প্রসন্ন বলেন, ‘আমার মনে হয় ধোনিকে সরিয়ে এখনই তিন ফরম্যাটে কোহলির হাতে দায়িত্ব তুলে দেওয়া উচিত। ধোনির বয়স এখন ৩৪। নেতৃত্ব পরিবর্তন আনতেই হবে। সেটা এখনই নয় কেন? আমার মতে ধোনিকে শুধু উইকেট সামলানোর দায়ীত্বটাই দেওয়া উচিৎ। বাকীটা কোহলির হাতে ছেড়ে দেওয়া হোক।’

ভারতের হয়ে বিশ্বকাপ জেতা ক্রিকেটার অমরনাথ বলেন, ‘ধোনির পারফরম্যান্সে আমি হতাশ। নিয়মিত না-খেললে পারফরম্যান্স খারাপ হবেই।’একই কথা বলছেন কপিল দেব  ও সুনীল গাভাস্করও। ধোনির নেতৃত্ব ভারত বাংলাদেশ ওয়ান ডে সিরিজ হারে। আর  দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার কাছেও সিরিজ হেরে বসে আছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts