September 26, 2018

বাঁচা মরার ম্যাচে ভারতকে পেল নিউজিল্যান্ড

563
স্পোর্টস ডেস্কঃ  শনিবার নিউজিল্যান্ডের টিকে থাকার ম্যাচ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এদিন তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। প্রথম ম্যাচে নেপালের কাছে হারের ফলে গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচ বাঁচা মরার লড়াই হয়ে দাঁড়িয়েছে কিউইদের জন্য। অপরদিকে জয় পেলেই পরের রাউন্ড নিশ্চিত হবে ভারতীয় যুবাদের।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে একইদিনে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের প্রতিপক্ষ উপমাহাদেশের আরেক শক্তিশালী দল শ্রীলঙ্কা। সিলেট জেলা স্টেডিয়ামে কানাডার বিপক্ষে খেলবে পাকিস্তান। এছাড়া ফতুল্লায় আয়ারল্যান্ডের বিপক্ষে নামবে প্রথম ম্যাচে জয় পাওয়া আত্মবিশ্বাসী নেপাল।

ডি-গ্রুপের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়েছে ভারতীয় যুবারা। যুব বিশ্বকাপে তারা অন্যতম ফেভারিট দল। শনিবার দ্বিতীয় ম্যাচে কিউই যুবাদের হারাতে পারলেই তারা পরের রাউন্ড নিশ্চিত করবে। তবে এই গ্রুপের আরেক বড় দল নিউজিল্যান্ড প্রথম ম্যাচে নেপালের কাছে হেরে ছিটকে যাওয়ার উপক্রমে। ডি-গ্রুপের অপর ম্যাচে এদিন নেপালের প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

শনিবার নেপাল জিতলে ভারতের সঙ্গে তারাও পরের রাউন্ডের চলে যাবে। তবে যদি মিরপুরে নিউজিল্যান্ড এবং ফতুল্লায় নেপাল হারে তাহলে এই গ্রুপে দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডের যাওয়ার জন্য তিন দলই লড়াইয়ে থাকবে। সেক্ষেত্রে শনিবারের ম্যাচেই ভারত ওঠে যাবে পরের রাউন্ডে ।

এদিকে সিলিটের দুটি স্টেডিয়ামে বি-গ্রুপের চার দল মাঠে নামবে। প্রথম ম্যাচে পাকিস্তান ও শ্রীলঙ্কার বড় জয় পেয়েছে। শনিবারের ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ কানাডা। আর শ্রীলঙ্কার প্রতিপক্ষ আফগানিস্তান। তাই দ্বিতীয় ম্যাচ জিতলেই পাকিস্তান ও শ্রীলঙ্কার পরের রাউন্ড প্রায় নিশ্চিত। তবে বি-গ্রুপের এই শক্ত দুই প্রতিপক্ষের (পাকিস্তান ও শ্রীলঙ্কা) কেউ হারলে আফগানিস্তান ও কানাডারও সুযোগ থাকবে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts