September 22, 2018

বলিউডি কৌতুকার রাজ্জাক খান আর নেই

ডেস্ক রিপোর্টঃ  না ফেরার দেশে বলিউডের জনপ্রিয় কৌতুক অভিনেতা রাজ্জাক খান (৬৫)। হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়। বুকে হঠাৎ করে ব্যাথা শুরু হওয়ায় গতকাল রাত সাড়ে বারোটা নাগাদ মুম্বাইয়ের বান্দ্রার হোলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করানো হয় রাজ্জাক খানকে। কিন্তু সেখানেই তাঁকে মৃত বলে ঘোষনা দেয় চিকিৎসকরা। আগামীকাল বৃহস্পতিবার মুম্বাইয়ের বাইকুলাতে নারিয়ালবাদী কবরস্থানে তাঁর দাফন প্রক্রিয়া সম্পন্ন হবে।

প্রায় দুই দশক ধরে টেলিভিশন ও বড়পর্দায় দর্শকদের মুখে হাসি ফুটিয়ে গিয়েছেন তিনি। ১৯৯৩ সালে ‘রূপ কি রানী চোরো কি রাজা’ ছবিতে তার প্রথম হাতে খড়ি। এরপর ‘রাজা হিন্দুস্থানি’, ‘হ্যালো ব্রাদার’, ‘বাদশা’, ‘আনারি নম্বর ১’, ‘আমদানি আট্টানি খরচ রুপাইয়া’, ‘হেরাফেরি’ ইত্যাদি অসংখ্য ছবিতে অভিনয় দিয়ে দর্শক হাসিয়েছেন তিনি। নব্বইয়ের দশকে বলিউডি ছবিতে জনপ্রিয় মুখ ছিলেন রাজ্জাক। ২০১৬ সালে তাঁর অভিনীত শেষ ছবি হল ‘ক্যায়া কুল হ্যায় হাম’।

রাজ্জাক খানের মতো প্রতিভাবান শিল্পীর মৃত্যুতের শোকের ছাড়া বলিউডে। অভিনেতা ঋষি কাপুর জানিয়েছেন, ‘আমার সহকর্মী অভিনেতা রাজ্জাক খান নেই। তাঁর স্বজনদের সমবেদনা জানাই’।

রাজ্জাকের বন্ধু শেহেজাদ খান সোশ্যাল মিডিয়াল মজাদার ছবি শেয়ার করে লেখেন, ‘হৃদরোগে আক্রান্ত হয়ে আমার ভাই রাজ্জাকের প্রাণহানি ঘটেছে। তাঁর আত্মার শান্তি কামনা করুন’।

চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপ জানান, ‘আজ রাজ্জাক খানকে হারালাম…আমরা খুব ভাল ভাল মানুষকে হারাচ্ছি। আশাকরি এই সময়কালে তাদের স্বজনরা শক্তি খুঁজে পাবেন’।

ট্যুইট করে অভিনেতা আরশাদি ওয়ারসি জানান, ‘কৌতুকের মানুষ রাজ্জাক খান আজ প্রয়াত। তাঁর আত্মার শান্তি কামনা করি’।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১ জুন ২০১৬

Related posts