November 13, 2018

বর্ধমানের মাটিতীর্থের রুগ্নদশায় প্রচণ্ড ক্ষুদ্ধ মমতা


সুপ্রকাশ চৌধুরী
বর্ধমান থেকেঃ
মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের স্বপ্নের মাটিতীর্থ কৃষিকথা এখন রুগ্নদশা ।তাতে প্রচণ্ড ক্ষুদ্ধ মমতা ।তাই মাটিতীর্থ কৃষিকথার দশা ফেরাতে তড়িঘড়ি আসরে নেমে পড়েছে প্রশাসন । পানাগড়ের বিরুডিহা লালবাবা আশ্রম মাঠ থেকে মাটি উৎসব গত বছর স্থানান্তরিত হয় বর্ধমানের কালনা রোডের কৃষিখামারে ।রাতারাতি মাটি উৎসবের নাম বদলে যায় ।নতুন নাম করণ হয় মাটিতীর্থ কৃষিকথা ।

গত বছর মুখ্যমন্ত্রী মাটিতীর্থ কৃষিকথা মেলার উদ্ধোধনী মঞ্চে ঘোষণা করেন এখন এটি স্থায়ী মেলা প্রাঙ্গনে পরিণত হল ।তিনি জেলা শাসক তথা জেলা প্রশাসন কে উদ্ধোধনী মঞ্চ থেকেই নির্দেশ দেন মেলার স্টল ,মঞ্চ সহ গোটা মাঠ কে যেন এখন থেকে সংরক্ষণ করা হয়।এটি একটি স্থায়ী মেলা প্রাঙ্গন হবে ।কিন্তু মুখ্যমন্ত্রী গঙ্গা পার হতেই জেলা প্রশাসনও সব ভুলে যায় ।সূত্রের খবর সপ্তাহ খানেক আগে নবান্ন থেকে খোঁজ খবর নেওয়া মাটিতীর্থ কৃষিকথা মেলা প্রাঙ্গনের বর্তমান হালহকিকৎ জানতে ।মুখ্যমন্ত্রী নিজে স্থায়ী  মেলা প্রাঙ্গনের ছবি চেয়ে পাঠান ।ছবি  দেখে মুখ্যমুন্ত্রী চরম ক্ষোভ করেন ।কারণ মেলা প্রাঙ্গনের স্থায়ী স্টল ভেঙ্গে পড়েছে ,মাঠের দৈনদশা । অবস্থা খারাপ স্থায়ী মঞ্চেরও ।

রুষ্ট মুখ্যমন্ত্রীর নির্দেশে পেয়েই  একেবারে মাঠে নেমে পড়েছে প্রশাসন ।সোমবার বর্ধমান ১ নম্বর ব্লকের বিডিও ও পঞ্চায়েত সমিতির সভাপতির নেতৃত্বে মেলা প্রাঙ্গনের মাঠ ঘুরে দেখা হয় ।ভেঙ্গে পড়া স্টল ও গোটা মাঠকে আগের জায়গায় দ্রুত ফিরিয়ে আনা হবে জানানো

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১৩ মে ২০১৬

Related posts