September 23, 2018

বর্তমানের খন্দকার মোস্তাকরা মওলানা ভাসানীকে বিক্রি করছেন: মোমিন মেহেদী

মোমিন মেহেদী

আয়েশা আক্তার রুবি,বিশেষ সংবাদদাতা: নতুনধারা বাংলাদেশ-এনডিবি আয়োজিত ‘মওলানা ভাসানী : নতুন প্রজন্মের প্রকৃত আদর্শ’ শীর্ষক এক আলোচনা সভা মোমিন মেহেদী সভাপতির বক্তব্যে বলেছেন, বর্তমানে ন্যাপ ভাসানী, ভাসানী ন্যাপ, বাংলাদেশ ন্যাপ, ঐক্য ন্যাপসহ তার রাজনৈতিক আদর্শের কথা বলে যারা রাজনীতি করছেন; এরা বর্তমানের খন্দকার মোস্তাক।

আর এই খন্দকার মোস্তাকরা মওলানা ভাসানীকে বিক্রি করছেন। এদের অস্তিত্ব এখানো আওয়ামী লীগে যেভাবে আছে; ঠিক একইভাবে বিএনপি-২০ দলীয় জোটে আছে। এরা এতটাই সুযোগ সন্ধানী যে, যখন যেদিকে বাতাস পায়; সেদিকে বাদাম উড়িয়ে দিয়ে আর সম্মানের রাজনৈতিক দর্শন নিয়ে এগিয়ে যাওয়ার বিপরীতে দালালী করে মওলানা ভাসানীর রাজনীতিকে ব্যবহার করে। এই অবস্থার উত্তরণে নতুন প্রজন্মের প্রতিটি নেতাকর্মীকে কাজের মাধ্যমে স্মরণীয়-বরণীয় করে রাখতে হবে বাংলার রাজনীতিতে তৈরি শতাব্দীর শ্রেষ্ঠ এই মহানায়ককে।

১৭ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন নতুনধারা বাংলাদেশ-এনডিবি’র প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, হারুণ মুহাম্মদ, মানিক চক্রবর্তী, ড. সাকিল আল মামুন, সিনিয়র ভাইসস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইসস চেয়ারম্যান এইচ আর শাকিল, সাংগঠনিক সম্পাদক ফরহাদুল ইসলাম কামাল, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাহামুদ হাসান তাহের, সহ-সভাপতি ইব্রাহিম খলিল প্রধান, মো. ইয়াছিন, তুষার ইমরান, মোহাম্মদ মামুন, জাতীয় মহিলাধারা’র যুগ্ম সাধারণ সম্পাদক শেখ রওশন আরা লিজা প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোমিন মেহেদী আরো বলেন, মওলানা ভাসানীকে নিয়ে যারা ব্যবসা করছেন; তাদেরকে সাবধান করে দিয়ে বলতে চাই, এই সব ব্যবসা ছেড়ে রাজনৈতিক আদর্শ পুরুষ মওলানা ভাসানীর প্রকৃত দর্শন নিয়ে এগিয়ে চলুন। তা না হলে অতিতের মত আগামীতেও জনগন এই সব ব্যবসা বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করবে। তিনি এসময় ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘মওলানা ভাসানী মিউজিয়াম’ নির্মাণের জন্য সরকারের প্রতি আহবান জানান।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts