November 19, 2018

বরিশাল বিভাগের সবগুলোতেই আ.লীগ জয়ী!

বরিশাল বিভাগের ১৭টি পৌরসভার একটি বাদে সবগুলোতেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়ী হয়েছেন। তবে ওই একটিতেও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন। এছাড়া পিরোজপুর পৌরসভায় কোনো প্রার্থী না থাকায় অনেক আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগ প্রার্থী। বাকি ১৬ পৌরসভায় বুধবার ভোটযুদ্ধের মাধ্যমে নৌকা প্রতীকের প্রার্থীরা নির্বাচিত হলেন।

মেহেন্দিগঞ্জ: পৌরসভায় বিপুল ভোট পেয়ে জয়লাভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী কামাল উদ্দিন খান। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১২ হাজার ৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর হোসেন গাজী (প্রতীক হাতপাখা) পেয়েছেন ১হাজার ৫৬৭ ভোট। এই পৌরসভায় বিএনপির প্রার্থী গিয়াস উদ্দিন দিপেন (প্রতীক ধানের শীষ) পেয়েছেন মাত্র ১ হাজার ৪৮৬ ভোট।

বানারীপাড়া : পৌরসভায় বিপুল ভোট পেয়ে জয়লাভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৫ হাজার ৩৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী গোলাম মাহমুদ মাহবুব মাস্টার (ধানের শীষ) পেয়েছেন মাত্র ৪৩৩ ভোট।

মুলাদী : পৌরসভায় আওয়ামীলীগের প্রার্থী সফিকুজ্জামান রুবেল ৯ হাজার ৩’শ ৫৮ ভোট পেয়েছেন। তার নিকটতম বিএনপি মনোনীত প্রার্থী আসাদ মাহমুদ পেয়েছেন ৫’শ ৯৬ ভোট।

গৌরনদী : পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী হারিচুর রহমান হারিচ ১৮ হাজার ৯’শ ৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ধানের শীষের সফিকুর রহমান স্বপন শরীফ পেয়েছেন ৭’শ ৭৬ ভোট।

বাকেরগঞ্জ : আওয়ামী লীগ প্রার্থী লোকমান হোসেন ডাকুয়া ৭ হাজার ২’শ ৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম বিএনপি’র মতিউর রহমান মোল্যা পেয়েছেন ১ হাজার ১’শ ৯৭ ভোট।

উজিরপুর : পৌরসভায় নৌকা প্রতীক নিয়ে গিয়াস উদ্দিন বেপারী ৬ হাজার ৩’শ ১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এখানে তার নিকটতম বিএনপির প্রার্থী শহীদুল ইসলাম খান পেয়েছেন ২ হাজার ৩’শ ৬০ ভোট পেয়েছেন।

নলছিটি :  নলছিটি পৌর নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী তসলিম উদ্দিন চৌধুরী বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৩ হাজার ৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী মজিবর রহমান পেয়েছেন ৬৪৫ ভোট।

ভোলা সদর : পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মোহাম্মদ মনিরুজ্জামান নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২১ হাজার ২৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী হারুন অর রশিদ ট্রুম্যান ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৪৫ ভোট।

বোরহানউদ্দিন : পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী রফিজুল ইসলাম বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৬ হাজার ৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে মনিরুজ্জামান পেয়েছেন ১ হাজার ৪৪ ভোট।

দৌলতখান : পৌরসভায় বিপুল ভোট পেয়ে জয়লাভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী জাকির হোসেন তালুকদার। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৬ হাজার ৯৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আনোয়ার হোসেন কাকন পেয়েছেন মাত্র ৬৭৯ ভোট।

বরগুনা : বরগুনা সদর পৌরসভায় বিজয়ী হলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গোলাম কবির। স্বতন্ত্রের ব্যানারে জগ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৫ হাজার ৮শ’ ৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুল আহসান মহারাজ নৌকা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭শ’ ২৮ ভোট।

পাথরঘাটা : পৌরসভায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত আনোয়ার হোসেন আকন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৬৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি মনোনীত মল্লিক আইউব ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬শ ৩২ ভোট।

বেতাগী : পৌরসভায় বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম কবির। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২ হাজার ১শ ৭৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি মনোনীত হুমায়ুন কবির পেয়েছেন ১ হাজার ৫শ’ ৬১ ভোট।

পিরোজপুর : পিরোজপুর সদর পৌরসভায় প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী হাবিবুর রহমান মালেক।

স্বরূপকাঠি : পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জিএম কবির বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৭হাজার ৩২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৭৮৯ ভোট।

কলাপাড়া : পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিপুল হাওলাদার বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৭ হাজার ১০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত হাজী হুমাউন শিকদার ধানের শীষ পেয়েছেন ১ হাজার ৩৫৫ ভোট।

কুয়াকাটায় : অওয়ামী লীগ মনোনীত আব্দুল বারেক মোল্যা বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৪ হাজার ১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন হাওলাদার (প্রতীক লাঙল) পেয়েছেন  ৬২৪ ভোট। এই পৌরসভায় বিএনপি মনোনীত আব্দুল আজিজ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩১৪ ভোট।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts