December 14, 2018

বরিশাল পলিটেনিকে দু’গ্রুপের সংঘর্ষঃ নিহত-১

ঢাকাঃ  বরিশাল পলিটেকনিক ইনস্টিউটে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে  দু’ গ্রুপের সংঘর্ষে রেজা (২১) নামের এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আরও ৭ জন গুরুতর আহত হয়েছে। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত রেজা ২০০৬ সালে পলিটেকনিক থেকে পাস করে। তার বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলার ভরিপাশা গ্রামে। সে মৃত আব্দুস সাত্তার মিয়ার ছেলে।

ক্যাম্পাস সূত্র জানিয়েছে- ইনস্টিউটের সপ্তম বর্ষের ছাত্র মেহেদীর সঙ্গে বহিরাগত জাহিদের দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছিল। এক সপ্তাহ পূর্বে জাহিদ ক্যাম্পাসের হোস্টেলে ঢুকে মেহেদী ও রেজা সহ বেশ কয়েক জন ছাত্রলীগ কর্মীকে মারধর করে। এর জের ধরে রেজা-মেহেদীসহ ছাত্রলীগ কর্মীরা জাহিদকে মারধর করে পুলিশের কাছে সোপর্দ করে।

জেল থেকে জাহিদ মুক্তি পাওয়ার পর প্রতিশোধ নিতে মরিয়া হয়ে উঠে। শুক্রবার সন্ধ্যার পর থেকেই সে সাইদুল, রাকিব ও ইনস্টিউটের অপর ছাত্র মেহেদী-(২) সহ দলবল নিয়ে ক্যাম্পাসের সামনের গলিতে ওৎ পেতে ছিল। রাত ১০টার দিকে রেজা, ফাহিম ও মেহেদী-(১) ক্যাম্পাসে প্রবেশ করার সময় ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এলোপাথাড়ি কুপিয়ে তিনজনকেই জখম করে।

এরমধ্যে মেহেদী-(১) ও ফাহিমের পায়ের রগ কর্তন করে দেওয়া হয়।

আবাসিক হলে ছাত্রলীগের কর্মীরা খবর পেয়ে পাল্টা হামলা চালায়। এ সময় উভয় গ্রুপের আরো চার জন আহত হয়। এরা হচ্ছে কাওসার, সোহাগ, রহিম ও পূন্য। সবাইকে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাত সাড়ে ১০টার দিকে আহত রেজা মৃত্যুবরণ করে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৮ মে ২০১৬

Related posts