September 19, 2018

বরিশালে ৭ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

2016_02_24_11_09_55_HxQ5uioA7iQqUP8IA4D1ybCDiMZ5ew_original

বরিশাল: বরিশাল জেলায় দুই দিনব্যাপী বাছাইতে ৭ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়পত্র বাতিল হয়েছে। এর মধ্যে বিএনপির ২ জন, চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন এবং চারজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

মনোনয়ন বাতিল হওয়া বিএনপির দুই চেয়ারম্যান প্রার্থী হলেন- বাকেরগঞ্জের প্রাদ্রিশিবপুর ইউনিয়নে সাজ্জাদ হোসেন মোল্যা এবং বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়রে কাজী নজরুল ইসলাম মিলন।

এছাড়া বানারীপাড়ার ইলুহার ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান প্রার্থী মেহেদী হাসানের মনোনয়পত্র বাতিল করা হয়। স্বতন্ত্র চারজনের মধ্যে বাকেরগঞ্জের কলসকাঠী ইউনিয়নের মারুফ হাসান এবং গৌরনদীর জিয়াউর রহমান আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন।

বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হালিম খান গ্লোবাল নিউজকে জানান, গত মঙ্গল ও বুধবার দুই দিন যাছাই-বাছাইয়ে হলফনামায় তথ্যে ভুল থাকা, ঋণখেলাপীসহ বিভিন্ন কারণে সাত চেয়ারম্যান প্রার্থীর মনোনয়পত্র বাতিল ঘোষণা করেন স্ব-স্ব রিটার্নিং অফিসার। এছাড়া সাধারণ সদস্য পদে ৩২জন এবং সংরক্ষিত সদস্য পদে নয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল জেলার ১০ উপজেলায় ৭৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চার হাজার ২১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে দলীয়ভাবে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, ওয়ার্কার্স পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত প্রার্থী ২৩৬ জন এবং স্বতন্ত্র ১৪৪ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।
সাধারণ সদস্য পদে দুই হাজার ৮৪৩ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৭৯৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

আগামী ২ মার্চ পর্যন্ত প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। পরদিন ৩ মার্চ বৈধ প্রার্থীদের মাঝে দলীয় এবং স্বতন্ত্র প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২২ মার্চ অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

Related posts