September 24, 2018

বরিশালের টার্গেট ১৫৯ রান!

550

স্পোর্টস ডেস্কঃ   অধিনায়ক কুমার সাঙ্গাকারা এবং রায়ান টেন ডেসকাটের দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পেয়েছে ঢাকা ডায়নামাইটস। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম পর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে বরিশাল বুলসকে ১৫৯ রানের টার্গেট দিয়েছে দলটি।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে সৈকত আলীকে সঙ্গে নিয়ে ওপেনিংয়ে ব্যাট করতে নামেন দলীয় অধিনায়ক কুমার সাঙ্গাকারা। এই দুই ব্যাটসম্যান ধীর গতিতে ভালো সূচনা এনে দেন দলকে। দলীয় ২৭ রানে সৈকতকে ফিরিয়ে বরিশালের হয়ে ঢাকা শিবিরে প্রথম আঘাত হানেন কেভিন কুপার। সৈকতের বিদায়ের নিয়মিত বিরতিতে ফিরে যান থিরামান্নে, নাসির এবং আবুল।

তবে পঞ্চম উইকেট জুটিতে রায়ান টেন ডেসকেটকে নিয়ে ৫৯ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান সাঙ্গাকারা। দলীয় ১৩২ রানে সাঙ্গাকারাকে ফেরান কুপার। অধিনায়ককে হারালেও ওয়ালারকে নিয়ে দলকে টেনে নিয়ে যান ডেসকাট। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস।

দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন তিনি। ৪৭ বলে মোকাবেলা করে ৭টি চারের সাহায্যে এই রান করেন এই লঙ্কান লিজেন্ড। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে ডেসকাটের ব্যাট থেকে। ৩২ বলে ১টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৪৫ রান করেন এই ডাচ তারকা।

বরিশালের পক্ষে ২৩ রান দিয়ে ২টি উইকেট নিয়ে সেরা বোলার প্রসন্ন। কুপার ২টি উইকেট নেন ৩০ রান দিয়ে। এছাড়া মাহমুদউল্লাহ ১টি উইকেট পান।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts