February 18, 2019

বন্দরে সালেহ বাবা ওরশ নিয়ে দু’গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ   বন্দরের সালেহ নগরে ঐতহিাসকি হযরত সালেহ বাবা ইয়েমেনী (র) এর ৫৩৭ তম ওরশ পালন উপলক্ষে ২ গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা ১ টায় এ ঘটনা ঘটে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, ঐতিহাসিক হযরত সালেহ বাবা ইয়েমেনী (র) এর বাৎসরিক ওরশ পালনের জন্য মাজার পরিচালক সামসুজামান ও তার পরিবারের লোকেরা স্থানীয় পঞ্চায়েতের কাউকে সাথে নিয়ে একক ভাবে উরশ পালনের ব্যবস্থা করে। কিন্তু প্রতিবছর স্থানীয় পঞ্চায়েত এ মাজারে ওরশ পালনের জন্য সকল ব্যবস্থা করে থাকেন। মাজর পরিচালক একক ভাবে ওরশ পালনের ব্যবস্থা করায় তারা এবার মাজারে আগত মুসাফিরদের খাবারের কোন ব্যবস্থা করেনি।

তারপরেও প্রতিবছরের ন্যায় এবছরও বন্দরের বাবুপাড়া এলাকার আব্বাস মাজারে আগত মুসাফিরদের খাবার দেয়ায় মাজার পরিচালকের ভাই সেলিম তাকে লাঞ্ছিত করে মাজার থেকে বের করে দেয়াকে কেন্দ্র করে মাজার পচিালক গ্রুপ সালেহ নগর পঞ্চায়েত গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংবাদ পেয়ে বন্দর থানা পুলিশ দ্রুত ঘটনা স্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts