September 26, 2018

বঙ্গমাতার জন্মদিনে ১০ হাজার গাছের চারা বিতরণ করলেন ডা. দীপু মনি

eএ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুর সদর উপজেলা ও হাইমচর উপজেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মদিন উপলক্ষে নারীদের মাঝে ১০ হাজার গাছের চারা বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি। এর মধ্যে ৭ হাজার চারা বিতরণ করেন সদর উপজেলায় তিন হাজার হাইমচর

উপজেলায়।

এ সময় উপস্থিত নারীদের উদ্যেশ্যে ডা. দীপু মনি তার বক্তব্যে বলেন, আজ এমন একটি দিনে আমরা গাছের চারা বিতরণের কর্মসূচী গ্রহন করেছি, যেদিন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মীনি বঙ্গমাতা ফজিলাতুন্নেছার জন্মদিন। তিনি একজন মহিয়সী নারী ছিলেন। তিনি বঙ্গবন্ধুকে সার্বিক সহযোগিতা করার কারণেই তিনি দেশের মানুষের জন্য কাজ করতে পেরেছেন। এই মহিয়সী নারীর জীবন থেকে আমাদের অনেক শিক্ষনীয় রয়েছে।

তিনি আরো বলেন, আপনারা যারা আজ নারী সমাজ উপস্থিত রয়েছেন, তারা পারিবারিক কাজের বাহিরেও যে, অনেক কাজ রয়েছে তা উপলব্দি করতে পারবেন। স্বামী, সন্তান, সমাজ ও দেশের জন্যও আপনাদের করনীয় রয়েছে তা অনুধাবন করতে হবে।
ডাঃ দীপু মনি বলেন, সম্প্রতি রাজধানীতে সড়ক দূর্ঘটনায় যে দুই শিক্ষার্থী নিহত হয়েছে, তাতে আমরা গভীরভাবে সমবেদনা জানাই। আর এ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা যে আন্দোলন করেছে, এটি একটি ভাল আন্দোলন। সরকার বহু চেষ্টা করেছেন পরিবহনকে নিয়ন্ত্রন করার জন্য। কিন্তু এই ক্ষুদে শিক্ষার্থীরা আমাদের পুলিশ বিভাগকে চোখে আঙ্গুল দিয়ে নিয়ম নীতি দেখানোর চেষ্টা করেছেন। কিন্তু শিক্ষার্থীদের এ আন্দোলনকে ভিন্ন খাতে নেয়ার জন্য বিএনপি, ছাত্রদল ও ছাত্র শিবিরের কর্মীরা মানুষের উপরে হামলা করেছে। তারা নিলর্জ্জভাবে পোষাক পরিবর্তন করে সাধারণ ছাত্রদের মাঝে প্রবেশ করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা প্রচার করছে। আপনারা তাদের এ মিথ্যা প্রচারণাকে বিশ^াস করবেন না।

d

দীপু মনি উপস্থিত নারীদের উদ্দেশ্যে আরো বলেন, বিগত নির্বাচনে আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দেয়ার কারণে তিনি দেশের মানুষের সেবা করার সুযোগ পেয়েছেন। আগামী নির্বাচনেও আপনারা অব্যশই নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে নির্বাচিত করবেন।

আর আমি আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আমার অঙ্গীকার রক্ষা করেছি। আপনাদের সাথে যে ওয়াদা দিয়েছি, আমার মনেয় হয়, তার চাইতেও বেশী উন্নয়নমূলক কাজ করেছি। আগামীতে যদি আমি আপনাদের কাছে নৌকা মার্কা নিয়ে আসি আমাকে নৌকা মার্কায় ভোট দিবেন।

বুধবার (৮ আগষ্ট) সকাল ১১টায় চাঁদপুর সদর উপজেলা মিলনায়তনে এবং দুপুরে হাইমচর উপজেলা মিলনায়তনে এসব গাছের চারা বিতরণ করা হয়। সদর উপজেলা মিলনায়তনে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

c

উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল। এ সময় নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, রাজরাজেশ^র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হযরত আলী বেপারী, রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল-মামুন, চান্দ্রা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী, বালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মিয়াজীসহ বিভিন্ন পর্যায়ের অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে ডাঃ দীপু মনি এমপি দুপুরে হাইমচর আলগী দুুর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে নারীদের মাঝে ৩ হাজার গাছের চারা বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

Related posts