November 19, 2018

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রথম সভা অনুষ্টিত

হাকিকুল ইসলাম খোকনঃ বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা যুক্তরাষ্ট্র শাখার প্রথম, সভা অনুষ্টিত হয়েছে গত ১৫ জুলাই শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় নিউইয়র্কের বাঙ্গালী অধ্যষিত জ্যাকসন হাইটসের খাবার বাড়ীর চাইনিজ রেষ্টুরেন্টে।

বঙ্গবন্ধু শিশু কিশোর-মেলা যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক প্রাক্তন ছাত্রনেতা এবং বিশিষ্ট সমাজ সেবক ডা. মোহাম্মদ জিএইচ কামালের সভাপতিত্বে ও সদস্য সচিব দেওয়ান আশরাফুল আলমের পরিচালনায় অনুষ্টিত সংগঠনের প্রথম সভায় উপস্থিত ছিলেন বাকসু কেন্দ্রিয় ছাত্র সংসদের প্রাক্তন জিএম মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মেরাজ, সিনিয়র সাংবাদিক ও এক্টিভিষ্ট হাকিকুল ইসলাম খোকন, কৃষিবিদ আশরাফুজ্জামান, মুজিব সংগঠক জাকির হোসেন বাচ্চু এবং এডভোকেট মোরশেদাজ্জামান প্রমুখ।

সভায় আলোচকবৃন্দ ফ্রান্সের নিছ শহর , শোনকিয়া ও গুলশানসহ বিশ্বব্যাপী জঙ্গী-হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস যথাযথ মর্যাদার সাথে পালন এবং সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার সর্ব সম্মত সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা যুক্তরাষ্ট্র শাখার প্রথম আহবায়ক কমিটির সদস্য গণ হচ্ছেন আহ্বায়ক ডা. মোহাম্মদ জি এইচ কামাল ও সদস্য সচিব দেওয়ান আশরাফুল আলম এবং সদস্যবৃন্দ ,ড. প্রদীপ রঞ্জন কর, গোলাম মোস্তফা খান মেরাজ, আশরাফুজ্জামান, খোরশিদ আনোয়ার বাবুল, ডা. অজয় কুমার ঘোষ, হেলাল মাহমুদ, আকতার হোসেন, মোর্শেদাজ্জামান এডভোকেট, হারুন অর রশিদ, সাইদুর রহমান বেন, জি এইচ আরজু, জাকির হোসেন বাচ্চু, প্রকৌশলি আশরাফুল হক, জাকির হোসেন হিরু ভূইয়া , এবিএম মিজানুল হক, রিনা আবেদীন, রাজু আহমেদ মোবারক, সোলাইমান আলী, গোলাম সারোয়ার হারুন, আলিফ আলম, ফরিদা আরভী, সবিতা দাস, বাবলী হক এবং খসরুল আলম প্রমুখ।

উল্লেখ্য, বিগত ৫ জুন ২০১৬, শনিবার বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রিয় উপদেষ্ট্রা আসাদুজ্জামান জামিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে যুক্তরাষ্ট্রে সংগঠনের একটি শাখার গঠন করেন।

সবার প্রারম্ভে ১৯৭৫-এর ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু, ডাকা কেন্দ্রিয় কারাগারে চার জাতীয় নেতা, একাত্তর-এর মুক্তিযুদ্ধ ও ১৯৫২- এর মহান ভাষা আন্দোলনসহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরনে সভায় দাঁড়িয়ে এক মিনটি কাল নিরাবতা পালন করা হয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts