November 17, 2018

‘বঙ্গবন্ধু’র খুনিদের বিচার হবে এটা স্বপ্ন ছিল, আজ বাস্তবায়ন হয়েছে’

মহিনুল ইসলাম সুজন,
নীলফামারী প্রতিনিধিঃ
আমরা উদার গণতন্ত্রে বিশ্বাসী। জঙ্গীবাদ আর গণতন্ত্র একসাথে চলতে পারে না। নীলফামারীর সৈয়দপুরে ১৪দল আয়োজিত জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ১৪ দলের প্রধান সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম।

বৃহস্পতিবার রাতে নীলফামারীর সৈয়দপুরে স্থানীয় পুলিশ ক্লাব চত্ত্বরে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি আরও বলেন, বাংলার মাটিতে বঙ্গবন্ধু’র খুনিদের বিচার হবে এটা একটা স্বপ্ন ছিল।আজ সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর খুনিদের বিচার করেছেন।

৭১’র মানবতাবিরোধীদের বিচার হচ্ছে, ফাঁসি কার্যকর হচ্ছে। আওয়ামী লীগ কথা ও কাজে বিশ্বাসী। তিনি বলেন, জঙ্গীবাদ ও সন্ত্রাস করে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে অপসারণ করা যাবে না। ২০১৯ সালে শেখ হাসিনার নেতৃত্বেই নির্বাচন হবে। সকল নেতাকর্মীকে ঐকবদ্ধ হয়ে কাজ করারও আহ্বান জানান তিনি।

সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্বাস আলী সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী এমপি, জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া এমপি, ন্যাপ’র সাধারণ সম্পাদক ডা. এনামুল হক, কমিউনিষ্ট সেন্ট্রালের এ্যাডভোকেট বাবু অসীত কুমার।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও নীলফামারী জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট মমতাজুল হক, নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক, রেল শ্রমিক নেতা মোখছেদুল মোমিন, সাবেক পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, অধ্যাপক সাখাওয়াত হোসেন খোকন, নীলফামারী উপজেলার ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা লাভলী, সৈয়দপুর উপজেলার ভাইস-চেয়ারম্যান আজমল হোসেন সরকার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও নীলফামারী মহিলা আ’লীগের সভাপতি রাবেয়া আলিম, আলহাজ্ব বখতিয়ার কবির,সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী, ইঞ্জিনিয়ার সেকেন্দার আলী, পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক পৌর কাউন্সিলর সরকার মোঃ কবির উদ্দিন ইউনুস, সাবেক পৌর কাউন্সিলর মোস্তফা কামাল, পৌর আ’লীগের দপ্তর সম্পাদক মজিবর রহমান স্বপন, পৌর আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম পলাশ, নুরুজ্জামান জোয়ার্দার, রুহুল আলম মাস্টার, আ’লীগ নেতা হিটলার চৌধুরী ভুলু, কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক, বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল-হেলাল চৌধুরী, খাতামধুপুর ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মজিবর রহমান, প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পুসহ ১৪দল ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। সমাবেশ পরিচালনা করেন পৌর আ’লীগ যুগ্ম সাধারণ সম্পাদক জোবায়দুর রহমান শাহীন। কঠোর নিরাপত্তায় অনুষ্ঠিত সমাবেশে হাজারও মানুষ উপস্থিত ছিলেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts